adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় প্রেসক্লাব নিয়ে নতুন বিতর্কের শুরু

Press_Club_Photo_223830888নিজস্ব প্রতিবেদক : সমঝোতার কমিটি ঘোষণার মাধ্যমে জাতীয় প্রেসক্লাব নিয়ে নতুন বিতর্কের সবে সূচনা হয়েছে। বৃহস্পতিবার ওই কমিটি ঘোষণার পর সিনিয়র সদস্যদের মধ্যে তীব্র অসন্তোষ দানা বেঁধেছে।
অনেকেই ফোন করে কাছে তাদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তারা বলছেন, প্রচলিত নিয়মকানুনের তোয়াক্কা না করে, গঠনতন্ত্র বহির্ভূতভাবে সমঝোতার কমিটি গঠনের ফলে জাতীয় প্রেসক্লাবের চলমান অস্থিরতা আরো জটিল রূপ নেবে। 
পরিবর্তিত পরিস্থিতিতে বৃহস্পতিবার ঘোষিত কমিটির মতো আরো একাধিক কমিটির ঘোষণা আসতে পারে বলেও আভাস দিচ্ছেন প্রেসক্লাবের সিনিয়র সদস্যরা। এমন পরিস্থিতিতে শুক্র ও শনিবার নির্বাহী কমিটির জরুরি সভা হতে পারে বলেও জানিয়েছে আগের কমিটির সূত্র। 
তবে চলমান অস্থিরতা নিরসনে জাতীয় প্রেসক্লাবে প্রশাসক নিয়োগেরও জোরালো দাবি উঠছে বিভিন্ন মহলে। এই দাবির পক্ষে বলা হচ্ছে, ক্রমেই সংঘর্ষ পরিস্থিতি সৃষ্টি হচ্ছে জাতীয়  প্রেসক্লাবে। শান্তি ও শৃঙ্খলা রক্ষায় তাই এ ব্যাপারে সরকারের সক্রিয় হয়ে ওঠা জরুরি হয়ে উঠেছে। সরকারের উচিত প্রশাসক নিয়োগ দিয়ে কঠোর হাতে জাতীয় প্রেসক্লাবের অস্থিরতা বশে আনা। 
বৃহস্পতিবার আওয়ামী লীগ ও বিএনপির রাজনৈতিক আদর্শে বিশ্বাসীদের একাংশের উদ্যোগে সমঝোতার কমিটি ঘোষণার পরপরই প্রেসক্লাব সদস্যদের মধ্যে অসন্তোষ ছড়িয়ে পড়ে।
ক্লাব অডিটোরিয়ামে টানা আড়াই ঘণ্টার বৈঠক শেষে ঘোষিত ১৭ সদস্যের কমিটির সভাপতি হন মুহাম্মদ শফিকুর রহমান এবং সাধারণ সম্পাদক হন কামরুল ইসলাম চৌধুরী।
মঞ্জুরুল আহসান বুলবুল সিনিয়র সহ-সভাপতি এবং আমিরুল ইসলাম কাগজী সহ-সভাপতি মনোনীত হন। 
এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনোনয়ন দেওয়া হয়েছে আশরাফ আলী ও ইলিয়াস খানকে। আর কোষাধ্যক্ষ পদে মনোনীত হয়েছেন কার্তিক চ্যাটার্জি। সদস্য পদে মনোনীত হয়েছেন-আমানুল্লাহ কবীর, খন্দকার মনিরুল আলম, আজিজুল ইসলাম ভূইঞা, সাইফুল আলম, মোল্লা জালাল, শ্যামল দত্ত, শামসুদ্দিন আহমেদ চারু, সরদার ফরিদ আহমাদ, শামসুল হক দূররানী এবং হাসান আরেফিন।  
সদ্য গঠিত কমিটির পক্ষ থেকে পুরনো কমিটিকে অবিলম্বে দায়িত্ব হস্তান্তরের আহবান জানানো হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া