adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভাইস প্রেসিডেন্টসহ ৬ ফিফা কর্মকর্তা আটক

fifaa-arrestস্পোর্টস ডেস্ক : যুক্তরাষ্ট্রের অভিযোগের পরিপ্রেক্ষিতে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার ভাইস প্রেসিডেন্টসহ ৬ কর্মকর্তাকে দুর্নীতির দায়ে আটক করেছে সুইজারল্যান্ড পুলিশ। মঙ্গলবার ভোরে জুরিখের একটি হোটেল থেকে তাদের আটক করা হয়। এদেরকে ফেডারেল দুর্নীতির দায়ে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে হস্তান্তর করা হবে জানিয়েছে সুইস পুলিশ।
আটককৃতদের মধ্যে ফিফার ভাইস প্রেসিডেন্ট জেফ্রে ওয়েবও রয়েছেন বলে ফিফার এক ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে। আসন্ন ফিফা প্রেসিডেন্ট নির্বাচনের দুদিন আগে এই ছয় কর্মকর্তাকে দুর্নীতির দায়ে আটক করা হলো।
কয়েক মিলিয়ন ইউরো নিজেদের মধ্যে অসদুপায় অবলম্বন করে লেনেদেনের দায়ে এই ফিফা কর্মকর্তাদের আটক করা হয়েছে বলে সুইস কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে। তবে টানা পঞ্চমবারের মতো ফিফা প্রেসিডেন্ট হওয়ার জন্য লড়তে যাওয়া সেফ ব্ল্যাটার আটককৃতদের মধ্যে নেই সেটি নিশ্চিত করা হয়েছে।
যুক্তরাষ্ট্রীয় তদন্ত সংস্থা (এফবিআই) ও দেশটির বিচার বিভাগ জরুরি ভিত্তিতে এই ব্যাপারে সংবাদ সম্মেলন ডাকবেন বলে বিবিসি জানায়।
এদিকে দুর্নীতির দায়ে আটককৃতদের মধ্যে ফিফা ভাইস প্রেসিডেন্ট জেফ্রে ওয়েব থাকায় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার সততা ও বিশ্বাসযোগ্যতা ফের প্রশ্নের মুখে পড়বে সেটা সহজেই অনুমেয়। কেননা, ফিফার ভাইস প্রেসিডেন্ট একই সঙ্গে উত্তর ও মধ্য আমেরিকা এবং ক্যারিবিয়ান ফুটবল ফেডারেশনেরও কর্তা ব্যক্তি।
এদিকে আটক ছয় কর্মকর্তার মধ্যে ফিফা ভাইস প্রেসিডেন্ট জেফ্রে ওয়েবও যে রয়েছেন সেটি নিশ্চিত করেছেন বিবিসি রেডিও-৫ এর ক্রীড়া প্রতিনিধি রিচার্ড কনওয়ে। সংবাদ সংগ্রহে তিনি এই মুহুর্তে জুরিখে রয়েছেন।
আগামী শুক্রবার ফিফা সভাপতি নির্বাচনের আগে দুর্নীতির দায়ে ছয় কর্মকর্তার আটক হওয়ার ঘটনায় বেশ বেকায়দায় পড়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এই ঘটনায় ফিফার উচ্চপদস্থ কর্মকর্তাদের নিয়ে জুরিখের সদর দপ্তরে তড়িঘড়ি করে বৈঠক ডাকা হয়েছে।
এদিকে প্রেসিডেন্ট নির্বাচনের দুদিন আগে কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠলেও আগামী শুক্রবারে নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে বলে ফিফার পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। বুধবার এক প্রেস কনফারেন্সের মাধ্যমে এটি নিশ্চিত করে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।
 
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া