adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাজারে নতুন ট্যাব আনলো হুয়াই

news_img (2)ডেস্ক রিপোর্ট : চীনের প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াই প্রতিনিয়ত বাজারে নতুন নতুন পণ্য আনতে সক্ষম হচ্ছে। এবার প্রতিষ্ঠানটি বাজারে এনেছে মিডিয়াপ্যাড এমটু নামে নতুন ট্যাবলেট।

৬৪ বিটের প্রসেসর ট্যাবটিতে রয়েছে, ২ গিগাহার্টজ গতির কিরিন ৯৩০ অক্টা-কোর প্রসেসর। ডিভাইসটিতে ২ গিগাবাইট এবং অভ্যন্তরীণ ১৬ গিগাবাইট মেমোরি সাপোর্ট সুবিধা রয়েছে। চাইলে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে মেমোরি বাড়িয়েও নেয়া যাবে।

অপারেটিং সিস্টেমে হিসেবে এতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য ডিভাইসটির সামনে রয়েছে ২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা। এছাড়া পিছনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা, যা দিয়ে এইচডি ভিডিও করা যাবে।

দীর্ঘ সময় ব্যাটারি ব্যাকআপ দিতে ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ৪৮০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। ট্যাবলেটটির মূল্য ধরা হয়েছে ৩৪৯ ইউরো। মুদ্রা বিনিময়ের হারে দেশের বাজারে ট্যাবটির দাম পড়বে ৩০ হাজার ৫২০ টাকা।
৮ ইঞ্চি ডিসপ্লের ট্যাবটির ওজন ৩১০ গ্রাম এবং ৭.৮ মিলিমিটার পাতলা। ট্যাবটি প্রাথমিকভাবে শুধু ফ্রান্সে উন্মুক্ত করা হলেও ধারাবাহিকভাবে বিশ্বের অন্যান্য দেশে উন্মুক্ত করা হবে বলে জানিয়েছে হুয়াই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া