adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মন্ত্রী-প্রতিমন্ত্রীদের পদত্যাগপত্র জমা

znagev-ot20131111103847সোমবার সকাল ১০টার পরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে মন্ত্রিসভার বৈঠক শুরু হয়। এর আগেই পদত্যাগপত্র জমা দেন সরকার দলীয় মন্ত্রী-প্রতিমন্ত্রীরা। 



মন্ত্রিপরিষদ সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, প্রথমেই প্রধানমন্ত্রীর হাতে পদত্যাগপত্র জমা দেন বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। এরপর একে একে অন্য মন্ত্রী-প্রতিমন্ত্রীলা পদত্যাগপত্র জমা দেন। তবে কতজন মোট কতজন মন্ত্রী ও প্রতিমন্ত্রী এ পর্যন্ত তাদের পদত্যাগপত্র জমা দিয়েছেন তা নিশ্চিত করা যায়নি।



বিভিন্ন সূত্রে লতিফ সিদ্দিকী ছাড়াও খাদ্যমন্ত্রী আব্দুর রাজ্জাক, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, পরিবেশ ও বন মন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী আফছারুল আমীন, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর করির নানকের পদত্যাগপত্র জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করে জেনেছে বাংলানিউজ।



মন্ত্রিপরিষদ সূত্র জানায়, এর আগে গত ৪ নভেম্বর সোমবার মন্ত্রিসভার বৈঠকে সাত দিনের মধ্যে পদত্যাগপত্র জমা দেয়ার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 



অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, দফতরবিহীনমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত, মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) তাজুল ইসলাম, সংস্কৃতি মন্ত্রী আবুল কালাম আজাদ সোমবারের আগেই পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।



সূত্র জানায়, নিয়মানুযায়ী প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেয়ার পরে তিনি যাদের স্বপ্ল পরিসরের মন্ত্রিসভায় রাখবেন তাদের বাদ দিয়ে বাকীদের পদত্যাগপত্র রাষ্ট্রপতির কাছে পাঠাবেন। রাষ্ট্রপতির দপ্তর হয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তা আনুষ্ঠানিকভাবে জানানো হবে। 



সংবিধানের পঞ্চদশ সংশোধনী অনুযায়ী, সরকারের মেয়াদের ৯০ দিনের মধ্যে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। সে হিসেবে অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে নির্বাচনের জন্য প্রস্তুতি শুরু হয়েছে।



প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ নভেম্বর শ্রীলঙ্কা যাবেন, ফিরবেন ১৭ নভেম্বর। প্রদানমন্কত্রী যাওয়ার আগে মন্ত্রী-প্রতিমন্ত্রীরা পদত্যাগ করবেন বলে ইতোমধ্যে বেশ কয়েকজন মন্ত্রী জানিয়েছেন। আর প্রধানমন্ত্রী দেশে ফিরে সর্বদরীয় সরকার গঠনের কাজ শুরু করবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া