adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আত্মসমার্পণ করতে চেয়েছিলেন দাউদ ইব্রাহিম

দাউদ ইব্রাহিম আত্মসমর্পণ করতে চেয়েছিলেন!আন্তর্জাতিক ডেস্ক : ভারতের বহুল আলোচিত-সমালোচিত গডফাদার, যাকে অনেক চেষ্টার পরও আইন-শৃঙ্খলা বাহিনী গ্রেফতার করতে পারেনি, যার জীবনের অন্ধকার অংশ নিয়ে নির্মিত হয়েছে বহু সিনেমা সেই দাউদ ইব্রাহিম পুলিশের কাছে আত্মসমর্পণ করতে চেয়েছিলেন।
দিল্লি পুলিশের সাবেক কমিশনার নিরাজ কুমার দে'র তথ্যে এমনটাই জানা গেছে। তবে সিবিআই রাজি না হওয়ায় তিনি আত্মসমর্পণ করেননি।
এটা বলার অপেক্ষা রাখে না যে, খলনায়ক হলেও আন্ডারওয়ার্ল্ডের গডফাদার দাউদ ইব্রাহিম অনেকের কাছে আদর্শ। তাই পুলিশের কাছে তার অসহায় আত্মসমর্পণের কথা স্বাভাবিকভাবেই ঝড় তুলেছে পুরো ভারত জুড়ে। ভারতীয় গণমাধ্যমও এ নিয়ে বেশ সরব।

দাউদ ইব্রাহিমকে মুম্বাইয়ের সিরিয়াল বিস্ফোরণের জন্য দায়ী করা হয়। ওই সময় প্রায় ৩০০ জনের মতো নিহত হন। এছাড়া বিশিষ্ট চলচ্চিত্রকার গুলশান কুমার হত্যার জন্যও তাকে দায়ী করা হয়ে থাকে।

সাবেক পুলিশ কমিশনার নিরাজ কুমার জানান,  দাউদ ১৯৯৪ সালে তিনবার ভারতে প্রবেশের জন্য চেষ্টা করেন। তবে তার ভয় ছিল, তার বিপক্ষের লোকজন ভারতে প্রবেশের পর তাকে মেরে ফেলতে পারেন। এদিকে এ বিষয়ে তাকে পূর্ণ নিরাপত্তাদানের কথা বললেও শেষ পর্যন্ত সিবিআইয়ের শীর্ষ মহল রাজি না হওয়ায় তার আত্মসমর্পণ সম্ভব হয়নি।
তবে ততকালীন সিবিআই পরিচালক ভিজয় রামা রাও বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, দাউদের পক্ষ থেকে আত্মসমর্পণের কোনো কথা বলা হয়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া