adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মায়ের কোলে হাস্যোজ্জ্বল সেই শিশু

news_img (2)আন্তর্জাতিক ডেস্ক : ‘আমি নিশ্চিত ছিলাম যে, সে মারা গেছে। সনিস আওয়ালকে জীবিত ফিরে পেয়ে আমি খুবই খুশি। আমি বিশ্বাস করতে পারছিলাম না, যে আমি ওকে ফিরে পাব।’ বলছিলেন নেপালে ২২ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে উদ্ধার হওয়া ৪ মাসের সেই শিশুটির মা রাশমিলা আওয়াল (৩৫)। সে এখন সুস্থ ও মায়ের কোলে হাস্যোজ্জ্বল। সন্তানের এ হাসিতে মায়ের চোখে আন্দের অশ্রু।
বৃহস্পতিবার বার্তা সংস্থা ডেইলি মিরর অনলাইন এ খবর জানিয়েছে। খবরে বলা হয়, ধ্বংসস্তূপের মাঝে শিশুটি ২২ ঘণ্টা জীবিত ছিল। এটা সত্যিই এক অকল্পনীয় বিষয়! 
রাশমিলা আওয়াল বলেন, আমি আমার ১০ বছরের মেয়ে সনিয়ার কাছে সনিসকে রেখে বাজারে গিয়েছিলাম, এমন সময় ভূমিকম্প আঘাত হানে। আমি মনে করেছিলাম, তারা ২ জনই মারা গেছে। কিন্ত মেয়ে সনিয়া সনিসকে বিছানায় ঘুমন্ত অবস্থায় রেখে বাহিরে চলে যায়। তাই ধ্বংস্তূপের নিচে শুধু ছেলে সনিসই ছিল।

রাশমিলা আওয়ালের স্বামী সাইয়াম আওয়াল বলেন, আমি পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ। ছেলেকে জীবিত ফিরে পাওয়ায় এমন উচ্ছ্বাস প্রকাশ করেন সাইয়াম আওয়াল।
সাইয়াম আওয়াল পেশায় একজন ট্রাক চালক। ভূমিকম্প আঘাত হানার পর তিনি ধ্বংসস্তূপের মধ্যে খালি হাতে ছেলেকে খোঁজ করেন। কিন্তু ব্যর্থ হন। তাই সেনাবাহিনীর উদ্ধারকর্মীদের জন্য অপেক্ষা করতে থাকেন। অবশেষে উদ্ধারকর্মীরা ২২ ঘণ্টা পর সনিসকে উদ্ধার করতে সক্ষম হয়।
উদ্ধার করার সময় সনিস ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েও ঘুমাচ্ছিল। প্রাথমিকভাবে শিশুটিকে খুঁজে পাচ্ছিলো না উদ্ধারকারীরা। পরে অনেক খোঁজাখুঁজির পর তাকে উদ্ধার করা হয়। 
প্রসঙ্গত, ২৫ এপ্রিল নেপালে ৭.৯ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এতে সাড়ে ৫ হাজারের মত লোক নিহত হয়েছে। আহত হয়েছে ৭ হাজারের অধিক লোক। নেপালে বহু ঘরবাড়ি ধ্বংস হয়ে গেছে এই ভূমিকম্পে।

https://www.youtube.com/watch?v=YZB0K3VMxCQ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া