adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইফোন-৬ এর চেয়েও চওড়া জিহ্বা!

news_img (6)আন্তর্জাতিক ডেস্ক : এক মার্কিন বাবা ও তার মেয়ে দুজনেই বিশ্বের সবচেয়ে চওড়া জিহ্বার জন্য গিনেস বুকের রেকর্ড অর্জন করেছে। বাবা বায়রন স্লেনকার ও মেয়ে এমিলি এখন রীতিমত সেলিব্রেটি। 
মিরর জানায়, বায়রন স্লেঙ্কারের জিহ্বা ৮.৬ সেন্টিমিটার। যেটি একটি আইফোন ৬ এর চেয়ে ২ সেন্টিমিটার চওড়া। 

বায়রনের জিহ্বা একটি চওড়া বেয়ারের বোতলের হুবহু সমান। তবে মেয়ে এমিলির চেয়েও বায়রনের জিহ্বা বেশ বড়।  ১৪ বছরের এমিলির জিহ্বা ৭.৩ সেন্টিমিটার চওড়া। গিনেস বুক অনুযায়ী এমিলির জিহ্বাই এখন পর্যন্ত বিশ্বের নারীদের মধ্যে সর্বশেষ চওড়া জিহ্বা। 

বায়রনের ডাকনাম গবফাদার। গিনেস বুকে নাম ওঠা ছিল বায়রনের জন্য অনেকটা অবাক ব্যাপারের মতো। গিনেস বুকে রেকর্ডের কথা শুনে বেশ শিহরিত হন বায়রন। মেয়েকে তার স্কুলের লাইব্রেরিতে একটি স্কুলপ্রজেক্টে সাহায্য করার সময় বায়রন গিনেস বুকের রেকর্ডের কথা শুনতে পান। 

নিজের জিহ্বা চওড়া করা নিয়ে বায়রন বলেন, একবার ‘আমি গিনেসের পৃষ্ঠা ওল্টাতেই দেখি বিশ্বের সেরা চওড়ার এক ব্যক্তি। অস্ট্রেলিয়ার ওই ব্যক্তির জিহ্বা ছিল ৭.৯ সেন্টিমিটার।’
পরে বাড়ি ফেরার পথে অদ্ভুতভাবে আমি ভাবতে লাগলাম, আমার জিহ্বাও বেশ সুন্দর আর চওড়া। ভাবতে লাগলাম কিভাবে আরো চওড়া করা যায়।’
এরপর থেকে এমিলি ও বায়রন চেষ্টা চালিয়ে যান। মাত্র কয়েক মাস পরই অস্ট্রেলিয়ার ওই ব্যক্তির রেকর্ড ভেঙে বায়রনের নাম ওঠে আসে গিনেস বুকে। 

গিনেসে নিজের রেকর্ডের কথা শুনে এমিলি বলেন, ‘আমি কিছুটা বিস্মিত হয়ে পড়ি। মুগ্ধ হই। এটা এমন একটা ব্যাপার যা আসলে আর প্রতিদিন ঘটবে না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া