adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিলের শাসক দলের কোষাধ্যক্ষ গ্রেফতার

news_img (3)আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের সর্ব বৃহত তেল কোম্পানি পেট্রোবাসের দুর্নীতিতে গ্রেফতার হলে দেশটির শাসক দল ওয়াকার্স পার্টির কোষাধ্যক্ষ জোয়াও ভ্যাকরি। খবর বিবিসির। 
স্থানীয় সময় বুধবার তাকে গ্রেফতার করে ব্রাজিলের পুলিশ। পার্টির হয়ে কালো টাকা অর্জন করা ও তেল কোম্পানির নির্বাহীদের সঙ্গে নির্মাণ কোম্পানির গুলোর মধ্যে ব্যবসা করিয়ে দেবার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে।
বর্তমানে তিনি স্বীয় পদ থেকে পদত্যাগ করেছেন। তার রাজনৈতিক দল ওয়াকার্স পার্টি তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করেছে। 
গ্রেফতারকৃত ব্যক্তি ব্রাজিলের রাষ্ট্রপতি দিলমা রুসেফের ১জন ঘনিষ্ঠ মিত্র ছিলেন। ধারণা করা হচ্ছে ব্রাজিল জুড়ে বিরোধীদের আন্দোলনের চাপে তাকে গ্রেফতার করেছে সরকার। 
প্রসঙ্গত, পেট্রোবাস দুর্নীতি নিয়ে ব্রাজিল জুড়ে বিক্ষোভ হচ্ছে। ব্রাজিলের জনগণ এই ইস্যুতে রাষ্ট্রপতির দিলমা রুসেফের ইমপিচমেন্ট চাইছে। দিলমা রুসেফ পেট্রোবাসের চেয়ারম্যান থাকাকালে প্রতিষ্ঠানটির সঙ্গে দুর্নীতিতে জড়িয়ে পড়ে শাসক দলের রুই-কাতলারা। এতে রাষ্ট্র নিয়ন্ত্রিত তেল কোম্পানিটি বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির স্বীকার হয়। দুর্নীতিবাজ সেসব রুই-কাতলাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেননি রাষ্ট্রপতি দিলমা রুসেফ। যে কারণে ব্রাজিলের বিরোধী দল রাষ্ট্রপতি দিলমা রুসেফের ইমপিচমেন্ট চাইছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া