adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টাকা আত্মসাত করলেন ঢাবি শিক্ষক – কক্ষ সিলগালা

Untitled-2-e1405651900143-300x169নিজস্ব প্রতিবেদক :  বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের টাকা আত্মসাতের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের শিক্ষক ড. এটিএম ফখরুদ্দিনের রুম সিলগালা করে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আমজাদ আলীর উপস্থিততে রুমটি সিলগালা করা হয়।
শিক্ষার্থীদের লিখিত অভিযোগের ভিত্তিতে ওই শিক্ষকের রুম সিলগালা করা হয়েছে বলে জানিয়েছেন ড. এম আমজাদ আলী।
জানা যায়, দুপুরে টাকা আত্মসাতের অভিযোগ এনে বিভাগের মাস্টার্সের কয়েকজন শিক্ষার্থী বিভাগের সামনে বিক্ষোভ করতে থাকে এবং কলা ভবনের ওই শিক্ষকের ৪০২২ নম্বর রুমে তালা লাগিয়ে দেয়। পরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর গিয়ে ওই তালা ভেঙ্গে নতুন একটি তালা দিয়ে সিলগালা করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, এর আগেও ওই শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন সময়ে বিভিন্ন অভিযোগ পাওয়া ওঠে। কয়েক বছর আগে তাকে অন্য একটি অভিযোগে বিশ্ববিদ্যালয় থেকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়।
এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ বলেন, ‘শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে তার রুমটি সিলগালা করা হয়েছে। ফোর্স রিলিজ, ছাত্রদের টাকা আত্মসাতসহ বেশ কিছু অভিযোগ রয়েছে ওই শিক্ষকের বিরুদ্ধে ‘

এ বিষয়ে জানতে ড. ফখরুদ্দিনকে বারবার ফোন করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে বিভাগের একটি সূত্র জানিয়েছে, ভিন্ন মতাদর্শী হওয়ায় বিভাগেরই কয়েকজন শিক্ষকের প্ররোচণায় সরকার দলীয় সংগঠনের শিক্ষার্থীরা এ ঘটনা ঘটিয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া