adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নড়াইলবাসীর মাশরাফি বরণ

Narail-Photo-00107-04-15স্পোর্টস ডেস্ক : যেন বধুর সাজে নড়াইল শহর। তোরন, ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড দিয়ে পুরো শহরকে অপরূপ সাজে সাজানো হয়েছিল ‘বর’কে বরণ করবে বলে। শহরজুড়ে শোভা পাচ্ছিল সেই ‘বরে’র ছবি। ‘বর’ আর কেউ নেন। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। গতকাল মঙ্গলবার  বিকেলে নড়াইলের ঘরের ছেলে মাশরাফিকে বরণ করতেই এত আয়োজন!
তীর্থের কাকের মত সকাল থেকে অপেক্ষা। সাজ সাজ রব পড়ে গিয়েছিল পুরো নড়াইল শহরে। অবশেষে তিনি এলেন। হেলিকপ্টারে করে বিকেল চারটায় ঢাকা থেকে উড়ে এসে নড়াইল শহরের কুড়ির ডোব মাঠে নামেন মাশরাফি। সেখান থেকে একটি খোলা জিপে করে ‘নড়াইল এক্সপ্রেস’কে নিয়ে যাওয়া হয় সংবর্ধনাস্থল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে।
হেলিকপ্টার থেকে ‘বীরবরণ’ মঞ্চে যেতে দুরত্ব তিন কিলোমিটার রাস্তা। পথটা মাশরাফির চিরচেনা হলেও, যেন তার কাছে নতুনই। হাজার হাজার মানুষ যে নড়াইলের এই গর্বিত সন্তানকে আরেকবার চর্মচোখে দেখে প্রান জুড়াতে সারি বেঁধে রাস্তার দু’ধারে দাঁড়িয়ে! এই পথটুকু পাড়ি দিতে সময় লেগেছে প্রায় আধাঘন্টা।
সংবর্ধনাস্থলে পৌঁছান সাড়ে চারটায়। সাথে ছিল হাতি, গরুরগাড়ী, ঘোড়ারগাড়ী, মোটর সাইকেল, মাইক্রো এবং প্রাইভেটকারের শোভাযাত্রা। হাজার হাজার ভক্ত-সমর্থক তিন কিলোমিটার সড়কের দু’পাশে দাড়িয়ে হাত নেড়ে, হাততালি দিয়ে মাশরাফিকে শুভেচ্ছা জানান।
অধিনায়ক নিজেও হাত নেড়ে হাজারো ভক্তের শুভেচ্ছার জবাব দেন। ভক্তরা নেচে গেয়ে রং মেখে, সং সেজে বরণ করে নেয় তাদের প্রিয় মানুষটিকে। এ সময় ধীরে ধীরে মাশরাফিকে বহনকারী খেলা জীপটি চলতে থাকে আর মাশরাফি দর্শকদের কখনও হাত নেড়ে কখনও হাতে হাত রেখে তাদের ভালবাসা প্রকাশ করেন।
জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে প্রাণ গ্র“পের ফ্রুটো’র সহযোগিতায় বিশ্বকাপে বাংলাদেশকে প্রথমবারেরমত কোয়ার্টার ফাইনালে তুলে আনার কৃতিত্বের জন্যই নড়াইলের গর্বিত সন্তান মাশরাফিকে দেওয়া হয় এ বীরোচিত সংবর্ধনা। সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের সংবর্ধনা মঞ্চে পৌঁছালে উপস্থিত সকলে মাশরাফিকে অভিনন্দন জানান। জবাবে ভক্তদেরও অভিনন্দন জানান নড়াইল এক্সপ্রেস।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া