adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ব্যর্থতার কৈফিয়ত চাইতে মহানগর নেতাদের সঙ্গে বৈঠকে খালেদা

ঢাকা: আন্দোলনে ব্যর্থতার দায়ে দলের ঢাকা মহানগর কামিটি পুনর্গঠনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এরই পরিপ্রেক্ষিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে মতবিনিময় করছেন দলের ঢাকা মহানগর কমিটির নেতারা।

সোমবার রাত সাড়ে ৯টার দিকে চেয়ারপারসনরে গুলশান কার্যালয়ে এ মতবিনিময় সভা শুরু হয়।

জানা গেছে, গত বৃহস্পতিবার বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে ঢাকা মহানগর বিএনপি পুনর্গঠনের সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী সোমবার নেতাদের উপস্থিতিতে কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি গঠনের বিষয়ে আলোচনা করবেন খালেদা জিয়া। নেতাদের কাছ থেকে বিভিন্ন বক্তব্য শুনবেন এবং সারাদেশে আন্দোলন চূড়ান্ত রূপ নিলেও ঢাকা মহানগরের ব্যর্থতার জন্য কৈফিয়তও চাইবেন তিনি।

জানা গেছে, বর্তমান কমিটি ভেঙে দিয়ে দলের এক স্থায়ী কমিটির নেতৃত্বে আবার আহ্বায়ক কমিটি করা হতে পারে। এছাড়া মহানগরকে উত্তর দক্ষিণে দু’ভাগে ভাগ করে দুইটি কমিটিও করা হতে পারে।

বৈঠকে সদস্য সচিব আব্দুস সালামের নেতৃত্বে যুগ্ম-আহ্বায়ক এসএ খালেক, এমএ কাইয়ুম, সালাউদ্দিন আহমেদ, সাহাবুদ্দীন আহমেদ, আবু সাইদ খান খোকন, কাজী আবুল বাশার, নবী উল্লাহ নবী, আব্দুল আলিম নকী, মুন্সী বজলুল বাসিত আঞ্জু, আবু সাইদ মন্টু, আলী আজগর মাতব্বর, মীর হোসেন মীরু, সামসুল হুদা, ডা. নুরজাহান মাহবুব উপস্থিত রয়েছেন।

এছাড়া মহানগরের ৪৯টি থানা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের মধ্যে রাবেয়া আক্তার, আতিকুল্লাহ মতিন, হযরত আলী, মীর আশরাফ আজম, এ জি এম সামসুল হক, আরিফুল ইসলাম, আফাজ উদ্দীন, মনি বেগম, গোলাম কিবরিয়া টিপু, গোলাম কিবরিয়া মাখন, দেলোয়ার হোসেন দিলু, অ্যাডভোকেট আক্তার হোসেন, দফতরের সাইদুর রহমান মিন্টু প্রমুখ উপস্থিত রয়েছেন।

উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকাকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। তিনি বর্তমানে কারাগারে রয়েছেন। এছাড়া মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক ও ওয়ার্ড কাউন্সিলর চৌধূরী আলম গত সরকারের আমলে নিখোঁজ হন। বিএনপির অভিযোগ তাকে আইনশৃঙ্খলা বাহিনী গুম করেছে।

এদিকে, চেয়ারপারসনের সঙ্গে মতবিনিময় উপলক্ষে মহানগরের অসংখ্য কর্মী গুলশান কার্যালয়ের সামনে জড়ো হয়। চেয়াপারসন কার্যালয়ে প্রবেশের সময় করতালি ও শ্লোগান দিয়ে শুভেচ্ছা জানায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া