adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নভেম্বরে ঢাকায় পাকিস্তান ওয়েস্ট ও ইন্ডিজ জিম্বাবুয়ে

BCB-pic-BM-e1426778932124নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের ক্রিকেট ভক্তদের জন্য দারুণ খবর। চলতি মাসের পাকিস্তান এবং জুনে ভারতের বাংলাদেশ সফর শেষে  চারজাতির ক্রিকেট টুর্নামেন্ট খেলতে আগামী নভেম্বরে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তকান, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে। সফরকারী দলের সঙ্গে আছে স্বাগতিক বাংলাদেশ। সদ্য সমাপ্ত একাদশ বিশ্বকাপে বাংলাদেশ দল দুর্দন্ত পারফর্ম করেছে। একই সঙ্গে ক্রিকেট বিশ্বে বাংলাদেশকে এখন সবাই একটু আগ্রহ সহকারে দেখছে। আর তাই এই সুযোগকে কাজে লাগানোর চিন্তা-ভাবনা শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নভেম্বরে একটি চার জাতি টুর্নামেন্ট আয়োজন করার কথা জানালেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।
সদ্য শেষ হওয়া বিশ্বকাপে ইংল্যান্ডের মতো প্রতিষ্ঠিত ক্রিকেট শক্তিকে পরাজিত করে বাংলাদেশ খেলেছিল কোয়ার্টার ফাইনালে। এমনকি গ্র“প পর্বে নিউজিল্যান্ডের মতো দলের সঙ্গে দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছিল। যদিও শেষ আটে আম্পায়ারের কয়েকটি বাজে সিদ্ধান্তের কারণে ভারতের কাছে হেরে সেদিন বাংলাদেশের বিশ্বকাপ মিশন শেষ হয়েছিল। তারপরও এবারকার বিশ্বকাপে খুবই ভালো খেলেছে বলেই মনে করছেন বিসিবির সভপাতি নাজমুল হাসান পাপন।
বিশ্বকাপ চলার সময় অন্যান্য কয়েকটি বোর্ড প্রধানের সঙ্গে কথা হয়েছে বিসিবির সভাপতির। শুক্রবার বিকালে গুলশানস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের নাজমুল হাসান পাপন জানান, নভেম্বর পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়েকে নিয়ে বাংলাদেশে একটি চার জাতি টুর্নামেন্ট করার কথা ভাবছি আমরা। বিশ্বকাপ চলার সময় ওই সব দেশগুলোর বোর্ড প্রধানরা আমাকে মৌখিকভাবে এই টুর্নামেন্টে খেলার ব্যাপারে আমাকে আশ্বস্ত করেছে।
বিশ্বকাপে সৌম্য সরকার ও সাব্বির রহমানের পারফরমেন্সে বিসিবি সভাপতি দারুণ খুশি। তিনি বলেন, দেখুন সৌম্য ও সাব্বির বিশ্বকাপের মতো এতো বড় আসরে ভালো খেলতে পারে। এরা যদি আর দুই বছর তাদের ভালো খেলার ধারাবাহিকতা ধরে রাখে, তাহলে বাংলাদেশের ক্রিকেটটা কোথায় গিয়ে দাঁড়াবে। আর তাই এদের মতো তরুণ ক্রিকেটারদের কথা ভেবে আমাদের আরও বেশি করে তরুণদের সুযোগ করে দিতে হবে।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া