adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ

DSEনিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৩ জুলাই বৃহস্পতিবার মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। 
এদিন লেনদেনের শুরুতে উত্থান-পতন থাকলেও দুই ঘণ্টা পর ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে এক হাজার নয় কোটি টাকা। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে এক হাজার নয় কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের তুলনায় ৯৫ কোটি ৩ লাখ টাকা বেশি। গতকাল বুধবার ডিএসইতে ৯১৪ কোটি ২৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

 ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২১০টির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪৪ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৮৩৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩২৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১৩১ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৫৪ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৮৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৭০টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া