adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গরুর মাংস ৩৭০ টাকা কেজি

meat-1428039920নিজস্ব প্রতিবেদক : ২০ দলীয় জোটের টানা অবরোধ, দফায় দফায় হরতালের প্রভাব পড়েছে নিত্যপণ্যের বাজারে। তবে স্বাভাবিক আছে মশলার দাম। হরতাল-অবরোধে মশলা ব্যতীত বেড়েছে বেশির ভাগ নিত্যপণ্যের দাম।
শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, মশলা ছাড়া প্রায় সবকয়টি নিত্যপণ্যের দাম বেড়েছে। গত দুই সপ্তাহের ব্যবধানে মাংসের দাম বেড়েছে ৭০ টাকা। এখন বিক্রি হচ্ছে কেজি প্রতি ৩৭০ টাকা।
এদিকে পহেলা বৈশাখকে সামনে রেখে ইলিশের দামও আকাশচুম্বী। এক কেজি ওজনের ইলিশ ৩ হাজার থেকে সাড়ে তিন হাজার টাকায় বিক্রি হচ্ছে। যা মধ্য ও নিম্নবিত্ত মানুষের কেনা অসম্ভব।
গত দুই সপ্তাহের ব্যবধানে সবজির দাম প্রায় দ্বিগুণ হয়েছে। সবজির দাম বেড়েছে ১০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত। বিক্রেতারা বলছেন, হরতাল-অবরোধ্যে পণ্য সরবরাহ স্বাভাবিক না থাকায় দাম বেড়েছে। তবে হলুদের দাম বেড়েছে। পরিস্থিতি স্থিতিশীল না হলে বাজার আরো অস্থিতিশীল হতে পারে বলে জানান তারা।
 
বাজার ঘুরে দখা যায়, আলু, ফুলকপি, টমেটো, কড়লা, গাজর বাদে বেড়েছে সবকটি সবজির দাম। কাঁচা মরিচ কেজি প্রতি ২৫ থেকে ৪০ টাকা। মূলা, ধনিয়া পাতা, সীম, লতি, চিচিঙ্গা, কুমড়া, লাউ, পটল, বরবটি, ঢেড়স, শসা, পেঁপেতে কেজি প্রতি বেড়েছে ১০ থেকে ২০ টাকা করে।
এ ছাড়া বেড়েছে মাছ-মাংসের দামও। খাসির মাংস কেজি প্রতি বেড়েছ ৫০ থেকে ১০০ টাকা। তবে স্বাভাবিক আছে ব্রয়লার মুরগীর দাম।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া