adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার বিপক্ষেও স্বপ্ন আছে স্কটল্যান্ডের

PREVIEW+INDIA+1স্পোর্টস ডেস্ক : একটি জয়ের জন্য হাহাকার নিয়ে পাঁচটি ম্যাচ খেলে ফেলেছে স্কটল্যান্ড। স্বপ্ন পূরণের অভিযান শেষের প্রান্তে এসে অস্ট্রেলিয়ার সামনে দাঁড়িয়ে তারা। অধিনায়ক প্রেস্টন মমসেন জানেন, বিশ্বকাপের সবচেয়ে ফেভারিটদের বিপক্ষে এই স্বপ্ন পূরণ অসম্ভবই। তবে শেষ ম্যাচ থেকে ভালো কিছু স্মৃতি নিয়ে ফিরতে চায় তারা। স্কটিশদের কিছু পাওয়ার উপলক্ষটাকে মাইকেল ক্লার্কের দল নিচ্ছে 'অনুশীলন' ম্যাচ হিসেবে।
শনিবার হোবার্টের বেলেরিভ ওভালে স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের সহ-আয়োজক অস্ট্রেলিয়ার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায়।
এই ম্যাচ খেলার আগেই কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত হয়ে গেছে অস্ট্রেলিয়ার। নকআউট পর্ব শুরুর আগে ছোট একটি দলকে সামনে পেল তারা। দেশটির অধিনায়ক ক্লার্ক ম্যাচটিকে নিচ্ছেন পরীক্ষা-নিরীক্ষা আর অনুশীলনের উপলক্ষ হিসেবে। কিছু খেলোয়াড়ের ভালো জন্য এটা দারুণ হবে। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো জয় পাওয়াটা। ক্রিকইনফো
বিশ্বকাপের অন্যতম ফেভারিট দলের বিপক্ষে তাদের মাঠে খেলাটা কঠিন বলে মানছেন মমসেন। আর এ কারণেই ম্যাচটিকে বিশ্বকাপে নিজেদের প্রথম জয় পাওয়ার উপলক্ষ হিসেবে নিচ্ছেন না তিনি। তবে স্বপ্ন একটা আছে তার। অস্ট্রেলিয়ার মতো অসাধারণ একটি দলের বিপক্ষে ভালো কিছু করে বিশ্বকাপে ছাপ রেখে যেতে চান তিনি।
এটা অবশ্যই বড় একটি ম্যাচ। আয়োজক দেশের বিপক্ষে খেলাটা অনেক সম্মানের। আমরা আগামীকাল (শনিবার) এখানে ভালো দর্শক আশা করছি। স্কটল্যান্ড যে স্বপ্নই দেখুক, আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপে দলীয় সর্বোচ্চ রান তোলার রেকর্ড গড়া অস্ট্রেলিয়া চাইবে এই ম্যাচ থেকে আÍবিশ্বাস নিংড়ে নিয়ে কোয়ার্টার-ফাইনালে যেতে।
কোয়ার্টার-ফাইনালের একাদশ এই ম্যাচের পারফরম্যান্স থেকেই অনেকটা ঠিক করে ফেলবেন কিনা, এই প্রশ্নের উত্তর ক্লার্ক এড়িয়ে গেলেও আদতে হয়ত সেটাই ঘটতে যাচ্ছে। আগের ম্যাচে খেলা জাভিয়ের ডোহার্টির বদলে এই ম্যাচে প্যাট কামিন্সকে খেলানোর কথা বলেন ক্লার্ক। এটা নিজের পেস আক্রমণটাকে আরেকবার দেখে নেওয়ারই বিষয়।
অস্ট্রেলিয়ার এই অনুশীলনে স্কটল্যান্ড কি বাধা হয়ে দাঁড়াতে পারবে? ক্লার্ক আসলে স্কটল্যান্ডকে ভয় পাচ্ছেন না। অস্ট্রেলিয়ার অধিনায়ক ভয় পাচ্ছেন বৃষ্টিকে। শনিবার বিকালে হোবার্টে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার সংবাদ সম্মেলনে বৃষ্টির শঙ্কা নিয়ে নিজের দুশ্চিন্তার কথা জানান ক্লার্ক। আজ শনিবার বিকেলে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাই ম্যাচের শুরুতে এটা নিয়ে পর্যালোচনা করব আমরা।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া