adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘চুমু’র জন্য ক্ষমা প্রার্থনা

ডেস্ক রিপোর্ট : কান চলচ্চিত্র উতসবে তার গালে চুমু খাওয়ার ঘটনার জন্য ইরানের জনগণের কাছে ক্ষমা চেয়েছেন অভিনেত্রী লেইলা হাতামি।
১৪ মে কানের উদ্বোধনী দিনে ‘গ্রেইস অফ মোনাকো’ সিনেমার প্রদর্শনীর রেড কার্পেটে উতসবের প্রেসিডেন্ট জাইলস জেকব, হাতামির সঙ্গে হাত মিলিয়ে সৌজন্য বিনিময়ের পশ্চিমা রীতি অনুসারে তার গালে চুমু খান। এতে পুরো ইরানজুড়ে হৈ চৈ পড়ে যায়।
অস্কারজয়ী সিনেমা ‘আ সেপারেশন’ খ্যাত এই অভিনেত্রী ইরানের সিনেমা অর্গানাইজেশনকে একটি খোলা চিঠি পাঠিয়েছেন যেখানে তিনি বলছেন, যদিও আমি এই বিষয়ে কৈফিয়ত দিতে অনেকটাই লজ্জিত বোধ করছি, কিন্তু আমি নিরুপায়। কারণ অনেকেই ঘটনাটি ঠিকমতো বুঝতে পারছেন না। আমার চোখে, ঐ লোকটি ছিলেন একজন বয়োবৃদ্ধ ব্যক্তি যিনি আমার দাদার বয়সী।
কান উতসবে ৮৩ বছর বয়সী জেকবের হাতামির গালে চুমু খাওয়ার বিষয়টি ক্যামেরাবন্দি হবার পরই বিতর্কের ঝড় উঠে ইরানে। এ বিষয়ে ইরানের উপ-সংস্কৃতি মন্ত্রী হসেইন নুশাবাদি বলেন, যারা এধরণের আন্তর্জাতিক অনুষ্ঠানে অংশ নিয়ে থাকেন, তাদের অবশ্যই ইরানিদের সংস্কৃতির বিষয়টি খেয়াল রাখা উচিত। যেন ইরানি নারীদের ব্যাপারে বিশ্বব্যাপী কোন নেতিবাচক ধারণার সৃষ্টি না হয়।
ইরানি ওয়েবসাইট তাসনিম নিউজ বলছে, হাতামির বিরুদ্ধে ইতোমধ্যেই আইনের আশ্রয় নিয়েছে ইরানি ছাত্রীদের একটি সংগঠন। হাতামির বিরুদ্ধে কারাদণ্ড এবং চাবুকের আঘাতের শাস্তি দাবী করেছে তারা। ইরানের খ্যাতনামা পরিচালক আলী হাতামির মেয়ে লেইলার স্বামীও একজন অভিনেতা এবং তারা ইরানেই বসবাস করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া