adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছেন অভিজিতের স্ত্রী

AVIZ-1425319906নিজস্ব প্রতিবেদক : মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিত রায়ের স্ত্রী রাফিদা আহমেদ বন্যা যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছেন। দুর্বৃত্তদের হামলায় তার স্বামী অভিজিত নিহত হওয়ার পর বন্যার নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র সরকার। ওই হামলায় বন্যাও গুরুতর আহত হন।
বন্যার ফিরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন অভিজিতের বাবা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক অধ্যাপক অজয় রায়। তিনি জানান, বাংলাদেশে বান্যার নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র সরকার। তাই তারা বন্যাকে সে দেশে ফিরিয়ে নিয়ে যাচ্ছে।
তিনি আরো জানান, মার্কিন অ্যাম্বাসি ইতিমধ্যে সব রকম ব্যবস্থা করে রেখেছে। আজ রাতেই তাকে নিয়ে যাওয়া হবে। তবে রাত কয়টায় ফ্লাইট, তা জানানো হয়নি।
গত বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে বইমেলা থেকে বের হওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করে মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিত রায়। এ সময় তার স্ত্রী রাফিদা আহমেদও গুরুতর আহত হয়েছেন।

প্রসঙ্গত, অভিজিৎ রায় যুক্তরাষ্ট্রে বসবাস করতেন। তারা সে দেশেরই নাগরিক। এবার একুশের বইমেলায় তার দুটি বই প্রকাশ হওয়ার কারণে তিনি দেশে ফিরেন। ধর্ম নিয়ে লেখালেখির কারণে এর আগে বেশ কয়েকবার তাকে মৌলবাদীরা প্রাণনাশের হুমকি দিয়েছিল। অভিজিত নিহত হওয়ার পর আনসারুল্লা বাংলা টিম দায় স্বীকার করেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া