adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার পরিচালক হিসেবে আসছেন শাবনুর

shabnurবিনোদন রিপোর্ট : ঢালিউডের বড়পর্দায় দীর্ঘদিন ধরে সফলতার সাথে অভিনয় করেছেন চিত্রনায়িকা শাবনুর। অনেকদিন ধরে অভিনয় থেকে একটু দূরে সরে থাকলেও দর্শক তাকে ভোলে নি। বড় পর্দায় শিগগিরই না ফিরলেও সিনেমার জগতে আবারও ফিরে আসতে যাচ্ছেন এই জনপ্রিয় তারকা, কিন্তু একটু ভিন্ন রুপে। নায়িকা নয়, পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে পারেন তিনি। কিছুদিন আগে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যপদও গ্রহণ করেছেন। চলচ্চিত্র পরিচালনা নিয়ে এনটিভি অনলাইনের সাথে কথা বলেছেন জনপ্রিয় এই অভিনেত্রী।
প্রশ্ন : অনেক দিন ধরে শুনছি ছবি বানাবেন। কতদূর এগোলেন?
উত্তর : ছবি পরিচালনা করতে চাইলে পরিচালক সমিতিতে সদস্য পদ নিতে হয়, এটা কিছুদিন হলো পেয়েছি। এখন চলছে গল্প গুছানোর কাজ। সব দিক গুছিয়ে নেওয়া হলে শিগগিরই কাজ শুরু করব।
প্রশ্ন : কী ধরনের গল্প নিয়ে কাজ করছেন?
উত্তর : গল্প নিয়ে এখনই কিছু বলা যাবে না, তবে বাংলাদেশের গল্প। আমাদের সময় অনেক ভালো গল্প নিয়ে কাজ হতো। মানুষ এখনো ছবিতে গল্প খোঁজে। এই গল্পটা নিজেদের গল্প হতে হয়, আমাদের কথা হতে হয়। আমার দর্শকদের এটুকুই বলছি, আপনাদের গল্পই পাবেন আমার ছবিতে। গল্প গোছানো হলেই এই বিষয়ে আপনাদের জানাব।
প্রশ্ন : আপনার ছবিতে অভিনয় করছেন কারা?
উত্তর : গল্প আর চরিত্র অনুযায়ী শিল্পী বাছাই করব, এটা একটা ছবির জন্য অনেক জরুরি। আমার আর সালমান শাহ্র কথা ধরুন। আমরা যখন কাজ করতাম, নিজেকে তৈরি করে নিতাম। চরিত্রের সাথে মিশে যেতাম। সে জন্যই কিন্তু দর্শক আমাদের গ্রহণ করেছে কিংবা বলতে পারেন যে আমাদের নিজেদের দর্শক তৈরি হয়েছে। সে জন্যই শিল্পী বাছাইয়ের বিষয়টি চরিত্র অনুযায়ী হবে। তাই কোন তারকা থাকবে এখনো তা বলতে পারছি না। তবে যাদের নিয়ে কাজ করব তারা ভালো করবেন নিশ্চয়।
প্রশ্ন : ছবিতে গান থাকবে কয়টি?
উত্তর : প্রয়োজনের বাইরে একটি গানও রাখব না। গল্পের সাথে সম্পর্ক রেখেই গানের কথা ও সুর তৈরি করা হবে। আমাদের দেশের মানুষ গান দেখতে চায়, কিন্তু গান হতে হবে সহজ, সাধারণ। ছবিতে বাড়ির কাজের মেয়ের চরিত্রকে দিয়ে গান করানোর সময় সিঙ্গাপুর গিয়ে শুটিং করলে হবে না, লাগবে সাধারণ পোশাক, দেশীয় লোকেশন, সহজ কথা ও সুর। সাধারণ দর্শক যাতে গান ও গল্পে প্রবেশ করতে পারে।
প্রশ্ন : কোথায় শুটিং করবেন ঠিক করেছেন কি?
উত্তর : বাংলাদেশের গল্প নিয়ে কাজ করার ইচ্ছা, তাই দেশের সুন্দর লোকেশনে শুটিং করতে চাই। আমাদের দেশে অনেক সুন্দর লোকেশন আছে যেটা বিদেশি অনেক জায়গা থেকে সুন্দর। আর বাংলা চল”িচত্রের মাধ্যমে এই সুন্দর বাংলাদেশটাকে তুলে ধরতে চাই। গল্পের প্রয়োজন না হলে একটি শটের জন্যও দেশের বাইরে যাওয়ার ইচ্ছা নেই।
প্রশ্ন : কবে থেকে কাজ শুরু করবেন?
উত্তর : দেশের যে অবস্থা তাতে নিজেই ঘর থেকে বের হতে সাহস পাই না, আবার শুটিং করব কীভাবে! আমার অভিনীত যে কয়েকটা ছবির শুটিং বাকি আছে, সেগুলোর কাজই তো করতে পারছি না। সব সময় ভয়ে ভয়ে থাকি কখন কী অঘটন ঘটে, কখন বোমা ফাটে। গাড়ি নিয়ে বের হলে ভয়ে থাকি কখন আগুন ধরিয়ে দেয়। আসলে এত ভয় নিয়ে কাজ তো পরের কথা, চলাফেরা করাই মুশকিল। দেশের অবস্থা স্বাভাবিক না হলে কোনো কাজ করা সম্ভব না। গিয়ে দেখুন, যাদের শুটিং চলছিল তারাই কাজ বন্ধ করে বসে আছে। শিল্পীরা কেউ আসতে চান না, ক্যামেরা দিতে চায় না ক্যামেরা হাউসগুলো, প্রযোজকও কোনো ঝুঁকি নিতে চান না। কোনো দুর্ঘটনা ঘটে গেলে এর দায় কে নেবে বলুন? দেশের পরিস্থিতি ভালো হোক, আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়ে কাজ শুরু করব।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া