adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সন্ত্রাসী হত্যাকাণ্ডের নায়িকা খালেদা জিয়াকে গ্রেফতার দাবি’

indexতোফাজ্জল হোসেন : নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া হরতাল অবরোধের নামে মানুষ হত্যা করছে। অবিলম্বে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ, পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা জ্বালাও-পোড়াও-ভাংচুর অগ্নিসংযোগ ও সন্ত্রাসের-নৈরাজ্যের প্রতিবাদে। হত্যাকাণ্ডের নায়িকা খালেদা জিয়াকে গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদানের জন্য প্রধানমন্ত্রীর নিকট দাবি জানান। গতকাল রাজধানীর বিএমএ অডিটরিয়ামের শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ এ জাতীয় কনভেনশনে সমন্বয় পরিষদের আহ্বায়ক ও নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
কনভেনশনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিরীন আখতার এম পি, মুক্তিযোদ্ধা সংসদের চেয়ারম্যান হেলাল মোর্শেদ খান বীর বিক্রম, সহ-সভাপতি ইসমত কাদির গামা, মোঃ আব্দুল মালেক মিয়া, সদস্য সচিব জেড এম কামরুল আনাম, বদরুদ্দোজা নিজাম, লিমা ফেরদৌস, আলাউদ্দিন মিয়া, কামালউদ্দিন আহম্মেদ, বাহেরানে সুলতান, আব্দুল ওয়াহেদ, হাসান ইমাম, শহীদুল্লাহ সদু সহ প্রমূখ নেতৃবৃন্দ। মন্ত্রী বলেন, ২০ দল হরতাল অবরোধের নামে তান্ডব ও নাশকতা সৃষ্টি করে এ পর্যন্ত ৭০ জনকে হত্যা করেছে। এদের মধ্যে ২৭ জন গাড়ির চালক ও হেলপার। শত শত মানুষ হাসপাতালের বার্ণ ইউনিটে মৃত্যু যন্ত্রণায় আর্তনাদ করছে।
মন্ত্রী বলেন, ২০ দল সরকারের বিরুদ্ধে নয় জনগনের বিরুদ্ধে অবরোধ করছে, জনগনকে প্রতিপক্ষ বানিয়ে তাদের অবাধে হত্যা করছে। আহত করছে ও গাড়ী জ্বালাচ্ছে। তিনি বলেন, জনগনকে হত্যা করে ক্ষমতায় যাওয়ার ২০ দলের স্বপ্ন পূরণ হবে না।
মন্ত্রী বলেন, ২০ দলের সন্ত্রাসী কর্মকান্ডকে রুখতে হবে। ২০ দল বিদেশী শক্তির উপর নির্ভরশীল। তিনি বলেন, য্ক্তুরাষ্ট্রসহ বিশ্বের পরাশক্তিরা এ ধরনের হত্যা কান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। সেই সঙ্গে তিনি হত্যাকান্ড বন্ধের আহবান জানান।
কনভেনশন শেষে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ এর কর্মসূচী ঘোষণা করা হয়েছে। কর্মসূচীর মধ্যে  থাকছে, ৯ ও ১০ ফেব্র“য়ারী ঢাকার বিভিন্ন স্থানে সমাবেশ ও বিক্ষোভ মিছিল। ১১ , ১২ ফেব্র“য়ারী সকাল ১১.০০ টায় দেশব্যাপী সকল বাস, ট্রাক, ট্যাংকলরি, টারমিনালে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ শেষে মিছিল সহকারে জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে নাশকতাকরীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার জন্য স্মারকলিপি পেশ করা হবে।

    

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া