adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে সহিংসতায় ইন্ধনের অভিযোগ অস্বীকার ইসলামাবাদের

Untitled-3-1423111016আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশে চলমান রাজনৈতিক সহিংসতায় ঢাকায় পাকিস্তানের এক কূটনীতিক জড়িত- এমন অভিযোগ অস্বীকার করেছে ইসলামাবাদ।
মাজহার খান নামের ওই পাকিস্তানি কূটনীতিকের বিরুদ্ধে সহিংসতা উসকে দেওয়ার অভিযোগ এনে তাকে ঢাকা ত্যাগের নির্দেশ দেয় বাংলাদেশ সরকার। কিন্তু ওই কূটনীতিকের বিরুদ্ধে আনা অভিযোগ বুধবার অস্বীকার করেন পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তাসনিম আসলাম।
বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে নতুন সংকটের কথা উল্লেখ করে পাকিস্তানি সংবাদমাধ্যম ডনকে তাসনিম আসলাম বলেন, ‘তার (মাজহার খান) বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন এবং এই ঘটনা দুঃখজনক। এ ঘটনা দুই দেশের মধ্যকার সম্পর্কের জন্য ক্ষতিকর। ঢাকা ছেড়ে মাজহার খান ইতিমধ্যে ইসলামাবাদে এসে পৌঁছেছেন বলে নিশ্চিত করেন তিনি।
বিশেষ সূত্রের বরাত দিয়ে ডন-এর খবরে বলা হয়, ঢাকায় অবস্থিত পাকিস্তানের হাইকমিশন শুধু চাপেই নেই, বাংলাদেশি গোয়েন্দা বাহিনীর তীক্ষè পর্যবেক্ষণে রয়েছে। বিভিন্ন বিষয়ে জবাবদিহি করতে হয় হাইকমিশনকে। বাংলাদেশ ও পাকিস্তানের সম্পর্ক বর্তমানে একেবারে তলানিতে এসে ঠেকেছে বলেও ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়।
ডন-এর প্রতিবেদনে বলা হয়, স্বাধীনতাযুদ্ধের সময় সংঘটিত যুদ্ধাপরাধের বিচার শুরু করার পর থেকে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার সম্পর্ক নিম্নগামী হতে শুরু করে। পাকিস্তানে প্রশিক্ষণ নিয়েছে- ইসলামিক স্টেটের (আইএস) চার জঙ্গি আটক ও চলমান রাজনৈতিক সংকটে মাজহারের নাম জড়িত থাকায় দুই দেশের মধ্যকার সম্পর্ক আরো খারাপ হয়েছে।
২০১৩ সালের ডিসেম্বরে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা কাদের মোল্লার ফাঁসি কার্যকর করায় পাকিস্তানের জাতীয় পরিষদে (পার্লামেন্ট) শোক প্রস্তাব গ্রহণ করা হয়। এ ব্যাপারে ওই সময় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ঢাকায় অবস্থিত পাকিস্তানের হাইকমিশনারকে তলব করে। এটি বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়, তাই এ ব্যাপারে নাক না গলাতে পাকিস্তানকে সতর্ক করা হয় বলে ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। তথ্যসূত্র : ডন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া