adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিগ ব্যাশ থেকে বিদায় সাকিবের দলের

sakib1রিমন মাহফুজ : খেলেছেন মাত্র চার ম্যাচ। জিতেছেন দুটিতে। এছাড়া মেলবোর্ন রেনিগেডসের হয়ে আর কিছুই করতে পারলেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গ্র“প পর্বের ৮ ম্যাচে যে ৫টিতেই হেরে বিদায় নিয়েছে সাকিব আল হাসানের দল। একই সঙ্গে সমাপ্তি ঘটলো বাংলাদেশের ক্রিকেট তারকার বিগ ব্যাশ অভিযান।
মেলবোর্নের ডকল্যান্ড স্টেডিয়ামে সাকিবের দল মেলবোর্ন রেনিগেডস বাঁচা-মরার লড়াইয়ে মুখোমুখি হয়েছিল শীর্ষে থাকা অ্যাডিলেড স্ট্রাইকার্সের। জিতলে সম্ভাবনা টিকে থাকত সেমিফাইনালের। হারলেই বিদায়। শেষ পর্যন্ত সেমিফাইনালেই আর ওঠা হলো না সাকিবের দলকে।
অ্যাডিলেড স্ট্রাইকার্সের কাছে হারতে হয়েছে ২২ রানের ব্যাবধানে। মেলবোর্ন রেনিগেডসকে বিদায় করে দিয়ে ঠিকই সবার আগে শেষ চারে জায়গা নিশ্চিত করে ফেলেছে অ্যাডিলেড স্ট্রাইকার্স। ৮ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ১৩ পয়েন্ট। আর ৮ ম্যাচে ৫ হার এবং ৩ জয়ে মেলবোর্ন রেনিগেডসের পয়েন্ট মাত্র ৬। অবস্থান দাঁড়িয়েছে ৬ নাম্বারে। সেরা চারে ঠাঁই করে নেওয়ার সুযোগ এখন আর তাদের নেই। সুতরাং বিদায়।
টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অ্যাডিলেড। ট্রাভিস হেডের ৩৪ বলে টর্নেডো গতির ৭১ রানের ইনিংসের ওপর ভর করে ৫ উইকেটে ১৬৬ রান সংগ্রহ করে অ্যাডিলেড। কালভিন স্মিথ ৩৪ বলে করেন ৪১ রান।

বল হাতে এদিন শূন্যই ছিলেন সাকিব। ৪ ওভারে ২৮ রান দিয়ে কোন উইকেট পাননি তিনি। ৩ ওভারে ৪০ রান দিয়ে ২ উইকেট নেন নাথান রিমিংটন। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেটেই ১৪৪ রানে থেমে যায় মেলবোর্ন রেনিগেডস। সর্বোচ্চ ৩৩ রান করেন বেন স্টোকস। ১৬ বলে ২২ রান করেন সাকিব।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া