adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওবায়েদুল কাদের বললেন- বিএনপি কখনোই আ.লীগের জন্য চ্যালেঞ্জ নয়

20_97923নিজস্ব প্রতিবেদক : বিএনপি নয়, সাম্প্রদায়িক উগ্রবাদকে মোকাবেলাই আওয়ামী লীগের জন্য চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার দুপুরে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত এক বর্ধিত সভায় তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ১১ জানুয়ারি আওয়ামী লীগ আয়োজিত জনসভা সফল করতে এ বর্ধিত সভার আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি আন্দোলন করবে এমন কোনো দুশ্চিন্তা আমাদের মাথায় নেই। আমাদের সামনে চ্যালেঞ্জ হচ্ছে সাম্প্রদায়িক উগ্রবাদ মোকাবেলা। এর জন্য ১১ জানুয়ারির জনসভায় আমাদের অঙ্গীকার এবং শপথ নিতে হবে। উগ্রবাদ প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলবো।’

তিনি বলেন, বিএনপির আন্দোলনের হাঁকডাক আষাঢ়ের তর্জন-গর্জন সার। তাদের তর্জন-গর্জনে বাংলাদেশে আন্দোলন করার মতো তেমন কোনো পরিবেশ নেই। তাদের আন্দোলনে মরা গাঙ্গে আর জোয়ার আসবে না।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি যে আন্দোলন করার সক্ষমতা হারিয়ে ফেলেছে গত সাত বছরে তা প্রমাণ হয়েছে। আন্দোলন করার মতো তাদের শক্তি, সামর্থ্য, সাহস, জনসমর্থন কিছুই নেই। কাজেই বিএনপি আন্দোলন করবে এমন দুশ্চিন্তা এখন আমাদের মাথায় নেই।

ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের এখন কাজ হচ্ছে আমরা ঐক্যবদ্ধ থাকবো। ‘আওয়ামী লীগের’ ক্ষতি যদি ‘আওয়ামী লীগ’ না করতে পারে, তাহলে বাহিরের কোন শত্রু আমাদের ক্ষতি করতে পারবে না। তাই আমরা শেখ হাসিনার নেতৃত্বে যেকোনো মূল্যে ঐক্যবদ্ধ থাকবো।’

উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্য সড়ক পরিবহনমন্ত্রী বলেন, জনসভায় নিয়ে আসা ব্যানার নামাতে না চাওয়ায় বিষয়টি খুবই বিব্রতকর দেখায়। ব্যানারের কারণে গণমাধ্যমে জনসভার আকার বুঝা যায় না। তাই জনসভায় এসে ব্যানার নামিয়ে রাখার জন্য সবাইকে অনুরোধ করছি।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য সম্পাদক আফজাল হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া