adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বিএনপির আন্দোলন মোকাবিলায় প্রস্তুত আওয়ামী লীগ’

news_img (5)নিজস্ব প্রতিবেদক : ব্যর্থতার গ্লানি বইতে না পেরে বিএনপি আন্দোলনের হুমকি দিচ্ছে। কোনোভাবেই তাদের আন্দোলন বরদাশত করা হবে না। আন্দোলনের নামে সহিংসতা বা নৈরাজ্য করতে চাইলে সরকার কঠোর হতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি।
মঙ্গলবার রাজধানীর বনানী কবরস্থানে মহান মুক্তিযদ্ধের অন্যতম শীর্ষ সংগঠক, আওয়ামী লীগের প্রয়াত নেতা আব্দুর রাজ্জাকের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবরে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি।
এর আগে প্রয়াত আব্দুর রাজ্জাকের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন। এরপর বনানী গোরস্থানের মসজিদে মরহুমের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে আওয়ামী লীগ।
এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সাবেক স্বারষ্ট্রমন্ত্রী শামসুল হক টুকু, আব্দুর রাজ্জাকের ছেলে নাহিম রাজ্জাক।
এরপর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বিএনপির আন্দোলন বরদাশত করা হবে না। আন্দোলনের নামে সহিংসতা-নৈরাজ্য করলে সরকার কঠোর হতে বাধ্য হবে। ২০১১ সালের এই দিনে লন্ডনে চিকিতসাধীন থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুর রাজ্জাক।
১৯৪২ সালের ১লা আগস্ট জন্মগ্রহণ করেন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালীন সময়ের অন্যতম ছাত্রনেতা, মুক্তিযোদ্ধা, সাবেক মন্ত্রী আব্দুর রাজ্জাক। বাষট্টির শিক্ষা আন্দোলন, ৬ দফা আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম এবং মহান মুক্তিযুদ্ধে তিনি সক্রিয় ভূমিকা পালন করেন। রাজনৈতিক দল আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য আব্দুর রাজ্জাকের রাজনৈতিক জীবন শুরু হয় পঞ্চাশের দশকের শেষের দিকে। মৃত্যুর আগ পর্যন্ত তিনি শরীয়তপুর-৩ আসন থেকে নির্বাচিত বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য এবং পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

২০১১ সালের ২৩ ডিসেম্বর তার মৃত্যু হয়। মৃত্যুর আগে তিনি লন্ডনের কিংস হসপিটালে লাইফ সাপোর্টে চিকিতসাধীন ছিলেন। ডাক্তারদের পরামর্শে লাইফ সাপোর্ট খুলে নেওয়ার পর ২৩ ডিসেম্বর শুক্রবার বাংলাদেশ সময় রাত ৯টা ৫০ মিনিটে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। তার বয়স হয়েছিলো ৬৯ বছর। মৃত্যুকালে তিনি রেখে যান স্ত্রী ফরিদা রাজ্জাক এবং ২ পুত্র নাহিম রাজ্জাক ও ফাহিম রাজ্জাককে। বনানী কবরস্থানে দাফন করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া