adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বরাষ্ট্র সচিব, আইজি ও ডিআইজির বিরুদ্ধে পুলিশ কনস্টেবলের মামলা

news_img (3)ডেস্ক রিপোর্ট : স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, পুলিশের আইজি ও ডিআইজিসহ ৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন বরিশাল আর্মড পুলিশ ব্যাটেলিয়নের এক কনস্টেবল।

সোমবার বরিশালের প্রশাসনিক ট্রাইব্যুনাল আদালতে এ মামলা দায়ের করেন পটুয়াখালী সদর উপজেলার ইসলামপুরের কমলাপুর এলাকার বাসিন্দা ও কনস্টেবল মো. নেছার উদ্দিন।

আদালতের বিচারক মিয়া মো. তারিক হোসেন মামলা গ্রহণ করে পরবর্তী নির্দেশের জন্য রেখেছেন। মামলা নং ১/২০১৪।

মামলার বিবাদীরা হলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ড. মো. মোয়াজ্জেম হক, পুলিশের আইজি হাসান মাহমুদ খন্দকার, বরিশাল রেঞ্জ ডিআইজি মো. হুমায়ুন কবির ও আর্মড পুলিশ ব্যাটেলিয়ন বরিশালের কমাড্যান্ট (এসপি) কাজী মোরতাজ আহম্মেদ।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট মো. আজাদ রহমান জানান, পুলিশ কনস্টেবল মো. নেছার উদ্দিনকে প্রতিপক্ষ এসপি মোরতাজ আহম্মেদ গত ২০১৩ সালের ১৭ সেপ্টেম্বর পিআরবি ৮৫৭ বিধি মোতাবেক দোষী সাব্যস্ত করে এক বছরের জন্য (প্রতিমাসে ২৪০ টাকা হারে) ২ হাজার ৮৮০ টাকা কর্তনের আদেশ দেন।

পরে ওই আদেশের বিরুদ্ধে বরিশাল রেঞ্জ ডিআইজি বরাবর বিভাগীয় আপিল করেন নেছার। একই বছরের ২৪ অক্টোবর পূর্বের আদেশ সংশোধন করে ৯ মাসে ২ হাজার ১৬০ টাকা কর্তনের চূড়ান্ত আদেশ দেওয়া হয়।

এরপর চূড়ান্ত আদেশের বিরুদ্ধে কনস্টেবল নেছার উদ্দিন প্রশাসনিক ট্রাইব্যুনালে মামলা করেন। এর পরিপ্রেক্ষিতে কমাড্যান্ট বরিশাল ২০১৩ সালের ২৯ ডিসেম্বর আদালতে লিখিত বর্ণনা দাখিল করেন। এতে ট্রাইব্যুনাল বেতন কর্তনের আদেশ রদ ও সব ধরনের সুযোগ প্রদানের জন্য বিবাদীদের নির্দেশ দেন।

পরে নেছার ২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর রায়ের নকলের সত্যায়িত কপিসহ লিখিতভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর আবেদন করেন। কিন্তু ওই আবেদন প্রাপ্তির ২ মাসের বেশি সময় অতিবাহিত হলেও তা কার্যকর না হওয়ায় আদালতে তিনি সোমবার এ মামলা করেন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া