adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমান চেয়ারম্যানের অপসারণ দাবিতে সংসদে ওয়াক আউট

পৃথক তিন পার্বত্য জেলা পরিষদের বিল পাসতোফাজ্জল হোসেন: সংসদে বাংলাদেশ বিমানের চেয়ারম্যান জামাল উদ্দিন আহমেদকে অনতিবিলম্বে অপসারনের দাবি জানানো হয়েছে। গতকাল  সন্ধ্যায়  পয়েন্ট  অব অর্ডারে  জাতীয় পার্টি, জাসদ ও স্বতন্ত্র সদস্যরা এ  দাবি জানান। 
স্বর্ণ চোরাচালান, অব্যবস্থাপনা, সীমাহীন দূনীর্তি ও স্বজনপ্রীতিসহ বিভিন্ন অভিযোগে বিমানের বর্তমান পরিচালনা পরিষদ ভেঙ্গে দেয়ারও দাবি জানানো হয় । এ দাবিতে বিরোধী দল জাতীয় পার্টির  সদস্যগন ও একজন স্বতন্ত্র সদস্য ওয়াক আউট করেন।
মাগরিবের নামাজের  বিরতি পর জাসদের মইনউদ্দিন খান বাদল পয়েন্ট অব অর্ডারে বিমান নিয়ে আলোচনার সূত্রপাত করেন। তিনি বলেন, বিগত সংসদে বিমান মন্ত্রনালয় সম্পর্কিত  সংসদীয় কমিটি বিমানের দুনীর্তি, অব্যবস্থাপনা ও নানা অনিয়ম নিয়ে একটি তদন্ত রিপোর্ট তৈরী প্রদান করে। কিন্তু সেই রিপোর্ট নিয়ে এ পর্যন্ত জাতীয় সংসদে আলোচনা হয়নি।  সেই রিপোর্টে বিমানের বর্তমান চেয়ারম্যানকে অর্থব, অক্ষম ও চোর হিসাবে চিহ্নিত করা হয়েছিল। চেয়ারম্যান বিমানের ডিসি-১০ বিমান ধ্বংস করে দিচ্ছে। ফ্লাইট প্লেন নষ্ট করে দিচ্ছে। দেশের গৌরব বাংলাদেশ বিমানকে ধ্বংস করে দিচ্ছে। বিমানবালা নিয়োগ নিয়ে ১৬ কোটি টাকা লেনদেনও হয়েছে বলে তিনি অভিযোগ রয়েছে। এতো অভিযোগের পরও বিমান চেয়ারম্যানের ক্ষমতার উতসের প্রতি ঈঙ্গিত করে তিনি প্রশ্ন করেন , কিছু লোক কি সুপারসিটিজেন হয়ে গেছে ?
একই বিষয়ে আলোচনা অংশ নিয়ে বিরোধী দলীয় সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, বিমান চেয়ারম্যানের দূনীর্তি নিয়ে ইতোমধ্যে সংসদে আলোচনা হয়েছে। বিগত সংসদের সংসদীয় কমিটির রিপোর্টে বিমানের বর্তমান চেয়ারম্যানকে চোর হিসাবে আখ্যায়িত করা হয়েছে। তারপরও ঐ চেয়ারম্যানকে কেন অপসারণ করা হচ্ছে না। কেন ঐ দুনীর্তিবাজ ও বিমান ধ্বংসকারী ব্যক্তিকে অপসারণ করা হচ্ছে না তা জানতে চান। বিমান চেয়ারম্যান জামাল উদ্দিন আহমেদের অপসারণ ও পরিচালনা পরিষদ ভেঙ্গে দেয়ার দাবিতে এ সময় কাজী ফিরোজ রশীদের নেতৃত্বে বিরোধী দলীয় সদস্যগন ৬ টা ১০ মিনিটে ওয়াক আউট করেন।
স্বতন্ত্র সদস্য তাহজীব আলম সিদ্দিকী বলেন, স্বর্ণ চোরাচালানসহ সকল অভিযোগই রয়েছে বিমানের বর্তমান চেয়ারম্যানের বিরুদ্ধে। তিনি প্রশ্ন রাখেন যে, এতো অভিযোগ থাকার পরও তার পিছনে কি এমন শক্তি আছে যে তার বিরুদ্ধে কোন ব্যবস্থাই গ্রহন করা হচ্ছে না। এ সময় তিনি জামাল উদ্দিনের অপসারণের দাবিতে ২ মিনিটের জন্য  প্রতিকী ওয়াক আউট করেন।
স্বতন্ত্র সদস্য হাজী মো:সেলিম বলেন, বিমানের চেয়ারম্যান হলেন, শুটকীর গুদামে বিড়াল চৌকিদার। এতো অভিযোগের পরও তাকে কেন অপসারণ করা হচ্ছ না। তিনি বলেন,বিমান এখন বেঈমান হয়ে গেছে। সেকারনেই তিনি এ বিষয়ে ৩ শ বিধিতে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রির একটি বিবৃতি দাবি করেন।
স্বতন্ত্র সদস্য রুস্তম আলী ফরাজী বলেন, বিমানের সমস্যাটি হলো আমলাতান্ত্রিক। প্রধানমন্ত্রি দেশটাকে সুন্দর করতে চায় কিন্তÍ কিছু কিছু মানুষের জন্য পারছেন না। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া