adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভিসা ছাড়া ২৩৪ বিদেশি সাংবাদিক বাংলাদেশে

ভিসা ছাড়াই বাংলাদেশে ২৩৪ বিদেশি সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে চলছে বিশ্ব ক্রীড়াঙ্গণের উš§াদনা সৃষ্টিকারী টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ।  এ সুযোগে বিশ্বের বিভিন্ন দেশের ২৩৪ জন সাংবাদিক ভিসা ছাড়াই বাংলাদেশে প্রবেশ করেছেন।  
ভিসা ছাড়া তাদেরকে এদেশে প্রবেশের অনুমতি দিয়েছে স্বাগতিক বাংলাদেশের পররাস্ট্র মন্ত্রণালয়। ক্রিকেটীয় এ যজ্ঞকে বিশ্ববাসীর সামনে তুলে ধরার জন্য তাদেরকে সহযোগিতা করতেই এ পর্যন্ত ২৩৪ বিদেশি সাংবাদিককে ভিসামুক্ত প্রবেশাধিকারের ছাড়পত্র দিয়েছে বাংলাদেশ সরকার। পররাস্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার অনুবিভাগ এ তথ্য জানায়। 
তবে অন্যান্য ভিসায় আরো অনেক বিদেশি সাংবাদিক টি-টোয়েন্টি ক্রিকেট কাভার করতে বাংলাদেশে এসেছেন বলে জানায় মন্ত্রণালয়। পররাস্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা  বলেন, বাংলাদেশ সম্পর্কে সবারই কম-বেশি আগ্রহ আছে। কারণ দেখার মত বহু ঐতিহাসিক ও আকর্ষণীয় স্থান বাংলাদেশে আছে। পর্যটনের জন্য এটি একটি ভালো জায়গা। এ ধারণা সবার কাছে পৌঁছে দিতে বিশ্ব মিডিয়ার সাংবাদিকদের জন্য ভ্রমণ সহজ করতে পররাষ্ট্র মন্ত্রণালয় এ উদ্যোগ নিয়েছে। 
এতে পরর্বর্তীতে বাংলাদেশে আরো পর্যটক আগমনের সংখ্যা বাড়বে বলে মনে করেন তিনি। মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, যেসব দেশের সঙ্গে ভিসামুক্ত প্রবেশাধিকার বিষয়ক সমোঝতা চুক্তি করা আছে, সেসব দেশের পর্যটকদের জন্যও এ সুবিধা চালু রাখা হয়েছে। 
গত ১৬ মার্চ থেকে পর্দা উঠেছে টি-টোয়েন্ট বিশ্বকাপের। চলবে ১৭ এপ্রিল পর্যন্ত। এ উপলে স্বাগতিক দেশ বাংলাদেশে বিদেশি গণমাধ্যম কর্মী ও দর্শনার্থীদের আনাগোনা শুরু হয় আরো আগে থেকেই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া