adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার শাবি থেকে চার ছাত্রলীগ কর্মী বহিষ্কার

s_81425 ডেস্ক রিপোর্ট : শিকদের উপর হামলা, ব্যানার টেনে ছিঁড়ে ফেলা এবং সাংবাদিক লাঞ্ছিত করার ঘটনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চার ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর পাশাপাশি তাদের কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে প্রক্টরিয়াল বডির সুপারিশের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বিরুদ্ধে সাময়িক বহিষ্কারের এই আদেশ দেয়। বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীরা হলেন- পরিসংখ্যান বিভাগের মাস্টার্সের শিার্থী ধনি রাম রায়, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিার্থী আব্দুল্লাহ আল মাছুম, বন ও পরিবেশ বিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের শিার্থী আরিফুল ইসলাম আরিফ এবং একই বিভাগের দ্বিতীয় বর্ষের জাহিদ হোসেন নাঈম। তারা সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খানের অনুসারী বলে জানা গেছে।

শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করে জানান, শিকদের ওপর হামলার ঘটনায় প্রক্টরিয়াল বডির সুপারিশের ভিত্তিতে চারজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়া তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী তাদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান বলেন, এরা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। ছাত্রলীগের কর্মী হিসাবে আমার সঙ্গে তাদের যোগাযোগ ছিল। তবে অনুসারী বলা যাবে না।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের মতো করে সিদ্ধান্ত নেবেন। আমরা দাবি করবো প্রশাসন সঠিক তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে কঠোর পদপে নেবে।
এর আগে সোমবার রাতে একই ঘটনায় শাবিপ্রবি ছাত্রলীগের তিন নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।
৩০ আগস্ট সকালে উপাচার্য প্রক্টরিয়াল বডির সদস্যদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশের সময় উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিকদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে বেশ কয়েকজন শিক আহত হন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া