adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লন্ডনে কেমন আছেন রোজিনা

ডেস্ক রিপোর্ট : দেশীয় চলচ্চিত্রে একসময় ঝড় তুলেছিলেন, সেই রোজিনা এখন লন্ডনে প্রবাস জীবনযাপন করছেন। পরিবারকে সময় দিয়েও বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়েই তার সময় কাটে সেখানে। গত ১৬ নভেম্বর লন্ডনের মনোরপার্কে দ্য রয়্যাল রিজেন্সি মিলনায়তনে অনুষ্ঠিত মীনা বাজার মেলায় অতিথি হিসেবে দেখা গেছে তাকে।
মেলায় রোজিনাকে অতিথি হিসেবে আনন্দিত আয়োজক ট্রিবিউট প্রোডাকশন লিমিটেডের কমিটির সদস্য রাজিব হাসান, হাফসা ইসলাম, পলিন নার্গিস, তারেক চৌধুরী, ইমরান, চয়ন শমী। এখানে বিভিন্ন দেশ থেকে আসা অতিথিরা অংশ নেন। খাবার, সাজসজ্জা, পোশাকের স্টলের পাশাপাশি ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন চিত্রনায়িকা নিপুণের মেয়ে তানিশা হোসেন ও তার বোনের মেয়ে লুজার্ন। তানিশার নাচ দেখে মুগ্ধ হন রোজিনা।
আয়োজক কমিটির সদস্য পলিন নার্গিস বলেন, ‘এ নিয়ে দ্বিতীয়বার মেলা আয়োজন করলাম আমরা। দ্য রয়্যাল রিজেন্সি মিলনায়তনটি বাংলাদেশের বারী ভাইয়ের। তার সহযোগিতার সুবাদেই সুষ্ঠু ও সুন্দরভাবে মেলাটি করতে পেরেছি। বাংলাদেশের সংস্কৃতি বিদেশিদের সামনে উপস্থাপন করাই ছিল মূল
উদ্দেশ্য। এবারের মেলায় রোজিনা আপাকে অতিথি হিসেবে পেয়ে আমরা আনন্দিত।’
বড় পর্দায় অনেকদিন ধরেই নেই রোজিনা। সর্বশেষ মতিন রহমানের পরিচালনায় ‘রাক্ষুসী’ ছবিতে দেখা গেছে তাকে। সাম্প্রতিক সময়ে মাঝে মধ্যে দেশে ফিরে নিজেই নাটক পরিচালনা ও অভিনয় করেন তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য শরতচন্দ্র চট্টোপাধ্যায় ও কাজী নজরুল ইসলামের গল্প নিয়ে ‘ষোড়শী’, ‘মেজদিদি’, ‘বনের পাপিয়া’ প্রভৃতি। কবি কিংকর চৌধুরীর কাহিনী অবলম্বনে ‘বদনাম’ নামের একটি ধারাবাহিন নাটকও নির্মাণ করেন তিনি।
চলতি বছরের ফেব্রুয়ারিতে দেশে ফিরে চলচ্চিত্র ব্যক্তিত্ব সোহেল রানার জš§দিনে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান রোজিনা। এরপরই আবার লন্ডনে পাড়ি জমান তিনি। রাজবাড়ী জেলার গোয়ালন্দে নানাবাড়িতে রোজিনার জš§। তার শৈশব ও কৈশোর কেটেছে রাজবাড়ী শহরে। রোজিনার পারিবারিক নাম ‘রেনু’। ‘দিনকাল’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। নব্বই দশকে কলকাতায় গিয়ে ওপার বাংলার বেশ কিছু ছবিতে অভিনয় করেন রোজিনা।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া