adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কটাক্ষ করে মোদি বললেন- রাহুল ভাষণ দিতে শিখেছেন

untitled-22_257602আন্তর্জাতিক ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালে শিল্পপতিদের কাছ থেকে কোটি কোটি রুপি ঘুষ নিয়েছেন বলে অভিযোগ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। রাহুল বলেছিলেন, তিনি মোদির দুর্নীতির এমন কথা ফাঁস করবেন, তাতে রাজনীতিতে ভূমিকম্প শুরু হয়ে যাবে। তবে রাহুলের 'ভূমিকম্প' অভিযোগ নাকচ করে তার তীব্র উপহাস করলেন মোদি।

বারানসিতে গতকাল বৃহস্পতিবার ক্যান্সার হাসপাতালের উদ্বোধন অনুষ্ঠানে মোদি বলেন, 'ভূমিকম্প হয়নি। তবে অল্প বয়সী ছেলেটা কথা বলতে শিখেছে দেখে দারুণ আনন্দ লাগছে।' এদিকে রাহুলের দল কংগ্রেস ফের হুমকি দিয়েছে, মোদির দুর্নীতির আরও তথ্য শিগগিরই জনসমক্ষে প্রকাশ করা হবে। অন্যদিকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও মোদিকে চোর এবং অমিত শাহকে গুণ্ডা বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, একটা চোর ও একটা গুণ্ডা মিলে দেশটাকে জ্বালিয়ে-পুড়িয়ে খাক করে দিচ্ছে। নোট বাতিল একটা বড় দুর্নীতি। এর পেছনে কত কোটি টাকার ডিল হয়েছে, আমরা জানতে চাই। খবর এনডিটিভি ও ইকোনমিক টাইমসের।

দিন কয়েক আগে নোট বাতিল ইস্যুকে কেন্দ্র করে সংসদের শীতকালীন অধিবেশনে কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী অভিযোগ তোলেন, সংসদে তাকে ইচ্ছা করে কথা বলতে দেওয়া হচ্ছে না। তিনি যদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে মুখ খোলেন, তাহলে দেশে 'ভূমিকম্প' হয়ে যাবে। বুধবার গুজরাটের মেহসানায় এক জনসভায় রাহুল অভিযোগ করেন, মুখ্যমন্ত্রী থাকার সময় শিল্পপতিদের কাছ থেকে নরেন্দ্র মোদি কোটি কোটি টাকা নিয়েছিলেন।

রাহুল বলেন, আয়কর বিভাগের তল্লাশিতে পাওয়া তথ্য অনুযায়ী সাহারা গোষ্ঠী ২০১৩ সালে ছয় মাসে নয়বার তৎকালীন মুখ্যমন্ত্রীকে টাকা দিয়েছে। ২০১৪ সালের ২২ নভেম্বর আয়কর বিভাগের তল্লাশিতে উদ্ধার হওয়া ডায়েরিতে এ তথ্য রয়েছে। আড়াই বছর ধরে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। রাহুলের প্রশ্ন, এই টাকা মোদি নিয়েছিলেন কি-না, সে বিষয়ে তদন্ত করা হোক।

তার এ অভিযোগকে নাকচ করে দিয়ে কার্যত পাল্টা কটাক্ষ করে মোদি বলেন, রাহুল আগে কথা বলতেন না। বুঝতাম না প্যাকেটে কী আছে? এখন ভাষণ দিতে শিখেছেন। কথা বলছেন, ভালোই, আমি ভীষণ খুশি। তিনি কথা না বললেই বরং ভূমিকম্পের সম্ভাবনা ছিল। এখন কথা বলতে শিখেছেন, আর ভূমিকম্প হবে না।

গুজরাটের বিজেপি নেতারা রাহুলকে 'ব্লাফমাস্টার' আখ্যা দিয়ে বলেন, এ ধরনের মন্তব্য করে রাহুল কার্যত দেশের শীর্ষ আদালতকেই অবমাননা করছেন। কারণ এসব অভিযোগ ভিত্তিহীন-এ কথা আগেই বলেছেন সুপ্রিম কোর্ট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া