adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্ত্রী হত্যায় ছেলে গ্রেফতার – বাবা সাবেক এমপি টিপু সুলতানের নামে মামলা

হুমায়ুন সুলতান ও শামারুখ মেহজাবিন / ছবি: সংগৃহীতনিজস্ব প্রতিবেদক : ছেলে হুমায়ুন সুলতানের স্ত্রী শামারুখ মেহজাবিনের (২৬) রহস্যজনক মৃত্যুর ঘটনায় যশোর-৫ আসনের সাবেক এমপি টিপু সুলতানের নামে হত্যা মামলা হয়েছে। 
এ মামলায় মেহজাবিনের স্বামী হুমায়ুন ও শাশুড়ি জিয়াসমিন আক্তারকেও আসামি করা হয়েছে। এ ঘটনায় হুমায়ুনকে গ্রেফতার করেছে ধানমন্ডি থানা পুলিশ। বৃহস্পতিবার রাতে মেহজাবিনের বাবা পিডিবির সাবেক প্রকৌশলী নুরুল ইসলাম বাদী হয়ে থানায় হত্যা মামলাটি দায়ের করেন। 
পুলিশ জানায়, দুপুরে মেহজাবিনের মৃত্যুর পর পর পুলিশ তার স্বামী হুমায়ুনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়। রাতে এ ঘটনায় মামলা হওয়ায় পুলিশ তাকে গ্রেফতার দেখিয়েছে। 

বিষয়টি নিশ্চিত করে ধানমন্ডি থানার দায়িত্বরত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আনিস জানান, রাতে মামলার তদন্ত কর্মকর্তা এসআই কাজি শরিফুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গেছেন। জানা যায়, পেশায় চিকিতসক মেহজাবিনের স্বামী হুমায়ন সুলতান খান টিপু সুলতানের বড় ছেলে।
বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে অচেতন অবস্থায় ধানমন্ডির সেন্ট্রাল হাসপাতালে আনা হয় মেহজাবিনকে। সেখানে দায়িত্বরত চিকিতসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি আত্মহত্যা করেছেন বলে টিপু সুলতানের পরিবারের পক্ষে দাবি করা হলেও মেহজাবিনের পরিবারের দাবি, তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে। টিপু সুলতানের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, দুপুরে ধানমন্ডির ছয় নম্বর রোডের ১৪ নম্বর বাড়ির বাথরুমের গ্রিলের সঙ্গে গলায় ওড়না পেঁচানো অবস্থায় মেহজাবিনকে উদ্ধার করা হয়। সঙ্গে সঙ্গে মেহজাবিনকে সেন্ট্রাল হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিতসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, মেহজাবিনের বাবা বলেন, তার বেয়াই (সাবেক সংসদ সদস্য টিপু সুলতান) দুপুর ২টা ২০ মিনিটে তাকে ফোন দিয়ে বলেন যে মেহজাবিনকে অচেতন অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে আপনি তাড়াতাড়ি আসেন।
তিনি আরও বলেন, বুধবার রাতেও মেয়ের সঙ্গে তার ৩২ মিনিট কথা হয়েছে।  মেহজাবিন বিসিএস পরীক্ষা দিতে চাইলেও শ্বশুরালয় থেকে তার পড়াশোনার ব্যাপারে বাধা দেয়। এমনকি তাকে বিসিএসের ফর্মও পূরণ করতে দেওয়া হয়নি।
তিনি আরও দাবি করেন, বিয়ের আগে জানানো হয় যে হুমায়ন সুলতান ব্যারিস্টার। কিন্তু পরে জানা যায়, তিনি ওকালতিও পাস করেননি। কিন্তু তারপরও মেয়ের ভবিষ্যতের কথা ভেবে তিনি বিষয়টি মেনে নেন।
তবে খান টিপু সুলতান দাবি করেন, মেহজাবিনের সঙ্গে তার সম্পর্ক ছিলো বাবা-মেয়ের মতো। এটি হত্যাকাণ্ড কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা যদি হত্যাকাণ্ড হয় ও এতে যদি তার ছেলে জড়িত থাকে, তবে আইন অনুযায়ী যে শাস্তি হয় তিনি তাই মেনে নেবেন।
হাসপাতালে মেহজাবিনের বান্ধবী ডালিয়া আক্তার বলেন, তারা মেডিকেল কলেজ থেকে পাস করে বের হয়ে এক সঙ্গে হলিফ্যামিলি মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন করতেন।
তিনি বলেন, মৃতদেহের গলার দুই পাশে আঙ্গুলের ছাপ রয়েছে। ওই স্থানটি কালো হয়ে আছে। এছাড়া তার পিঠে ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। হাতে কাটা দাগ আছে বলেও উল্লেখ করেন তিনি।
জানা গেছে, হুমায়ন সুলতানের মা জিয়াসমিন আক্তার হলিফ্যামিলি হাসপাতালের গাইনি বিভাগের চিকিতসক। তিনিই মেহজাবিনকে পছন্দ করে ছেলের সঙ্গে বিয়ে দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া