adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এইচটি ইমাম বললেন – ৫ মে বাংলাদেশের দ্বিতীয় স্বাধীনতা দিবস

এইচটি ইমাম {focus_keyword} বাংলাদেশের দ্বিতীয় স্বাধীনতা দিবস ৫ মে! y5zu1uniনিজস্ব প্রতিবেদক : ৫ মে বাংলাদেশের দ্বিতীয় স্বাধীনতা দিবস বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম। তিনি বলেছেন, গত বছরের ৫ মে মতিঝিল শাপলা চত্বরে পুলিশ অপারেশেন না চালালে বাংলাদেশের অস্তিত্ব বিপন্ন হয়ে যেত। পুলিশ সেদিন হেফাজতকর্মীদের ছত্রভঙ্গ করে না দিলে আমরা কোথায় থাকতাম, আর সরকারই বা কোথায় থাকত। সবকিছুই দখল হয়ে যেত। সেদিন বাংলাদেশ দ্বিতীয়বারের মতো স্বাধীনতা অর্জন করেছে।
শনিবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইনে পুলিশের অতিরিক্ত আইজিপি একেএম শহীদুল হক রচিত ‘পুলিশ অ্যান্ড কমিউনিটি উইথ কনসেপ্ট অব কমিউনিটি পুলিশিং’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এইচটি ইমাম বলেন, ‘আধুনিক প্রশিক্ষণ, অস্ত্র, শিক্ষার্জনের পাশাপাশি পুলিশের মানসিকতারও পরিবর্তন দরকার। পুলিশের মানসিকতার পরিবর্তন হলে দেশে বিপ্লব ঘটে যাবে।
বিশেষ অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘জনগণ-পুলিশের সেতুবন্ধন তৈরি করাই হলো কমিউনিটি পুলিশের উদ্দেশ্য। আগে পুলিশ ছিল শাসন ও শোষণের হাতিয়ার। এখন জনগণের নিরাপত্তা ও সুশাসন নিশ্চিত করতে কাজ করছে পুলিশ।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকার বলেন, ‘এ বইটি পড়ে মাঠপর্যায়ের পুলিশ সদস্যরা উপকৃত হবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. জিয়া রহমান বলেন, ‘রাষ্ট্রের অত্যাচার থেকে জনগণকে বাঁচাতে যে নীরব আন্দোলন হচ্ছে এরই একটি অংশ হচ্ছে কমিউনিটি পুলিশিং।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া