adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি ও রোনালদোকে টপকে গেলেন নেইমার

ছবি: সংগৃহীতস্পোর্টস ডেস্ক : ব্রাজিল তারকা নেইমার ক্রমেই ছাড়িয়ে যাচ্ছেন হাল সময়ের সেরা সব ফুটবলারদের। ফুটবল ক্যারিয়ারের প্রথম পাঁচ বছরেই তিনি আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি, পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়িয়ে গিয়েছেন।
পেশাদারী ফুটবলে নেইমার তার ফুটবল ক্যারিয়ারের প্রথম ৫ বছরে গোল করেছেন ২৫০টি। যেখানে মেসি করেছেন ১২৫টি আর রোনালদো করেছেন ১১৮টি।
ফুটবল বোদ্ধাদের মতে, আগামী কয়েক বছরের মধ্যেই নেইমার সবাইকে ছাড়িয়ে এককভাবে সেরা ফুটবলারের তালিকায় থাকবেন। সান্তোসের সাবেক এ তারকা টপকে যাবেন বার্সার মেসি আর ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা রোনালদোকে। গত দুই ম্যাচে ব্রাজিলের পক্ষে ৬ গোল করা নেইমার নিজের ক্যারিয়ারের সময়টাকে উপভোগ করছেন বলেই জানান। তিনি আরো জানিয়েছেন, ফুটবল জীবনের সেরা সময়টা পাড় করছেন। ব্রাজিলের জার্সি গায়ে তিনি আরো অনেক দূর যেতে চান।
এরই মধ্যে সেলেসাওদের জার্সি গায়ে ৫৯ ম্যাচে ৪২ গোল করে ফেলেছেন বার্সা তারকা নেইমার। পাশাপাশি এবারের মৌসুমে স্প্যানিশ লিগে বার্সেলোনার হয়ে এরই মধ্যে ৯ গোল করে হয়ে উঠেছেন কাতালান দলের নির্ভরতার প্রতীক।
মেসি আর্জেন্টিনার হয়ে গোল করেছেন ৪৫টি। দেশের জার্সি গালে খেলেছেন ৯৬টি ম্যাচ। রোনালদো দেশের জার্সি গায়ে ১১৬ ম্যাচে করেছেন ৫১টি গোল। এছাড়া উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ ৭৯টি ম্যাচ থেকে দেশের হয়ে গোল করেছেন ৪২টি। আইভরিকোস্ট এর হয়ে দিদিয়ের দ্রগবা ১০৪ ম্যাচে গোল করেছেন ৬৫টি আর ইংল্যান্ডের হয়ে ওয়েইন রুনি ৯৯ ম্যাচে গোল করেছেন ৪৩টি।

তাই ফুটবল বোদ্ধাদের সঙ্গে বিশ্বফুটবলও তাকিয়ে নেইমারের দিকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া