adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ সারাদেশে বিএনপির বিক্ষোভ

সারাদেশে বিএনপির বিক্ষোভ রবিবারনিজস্ব প্রতিবেদক : সমাবেশের অনুমতি না দেওয়ার প্রতিবাদে আজ ৯ নভেম্বও রোববার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে  বিএনপি।
৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চেয়েছিল বিএনপি। এ জন্য গত ২৯ অক্টোবর পিডব্লিউডি ও মহানগর পুলিশের আবেদন করে বিএনপি। কিন্তু সমাবেশের অনুমতি পায়নি দলটি।
সমাবেশের অনুমতি না দেওয়ার নিন্দা জানিয়েছে দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘বিএনপি গণতান্ত্রিক দল। তাই এর প্রতিবাদে আগামীকাল রবিবার মহানগরীর থানা, সারাদেশের জেলা ও থানায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।’
তিনি অভিযোগ করে বলেন, দেশ এখন পুলিশ চালাচ্ছে। দেশকে পুরোপুরি পুলিশী রাষ্ট্রে পরিণত করা হয়েছে।
বিএনপি এই নেতা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘কি দুর্ভাগ্য আমাদের। জনসভার মত গণতান্ত্রিক কর্মসূচিও আজ করতে পারছি না।’
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, আওয়ামী লীগের পায়ের নিচে মাটি নেই। যে কারণে তারা ক্ষমতায় টিকে থাকার জন্য র‌্যাব- পুলিশের উপর নির্ভরশীল হয়ে পড়েছে।
মির্জা ফখরুল ইসলাম বলেন, পুলিশ আজ এতটাই উদ্ধত্য যে তারা রাজনৈতিক নেতাদের ভাষায় কথা বলে। রাজনৈতিক নেতাদের তারা ন্যুনতম সন্মানটা পর্যন্ত দেয় না। বিদ্রুপ ও উপহাস করে!
তিনি বলেন, মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান যখন একটি বিশেষ জেলার পুলিশের বাড়াবাড়ি সম্পর্কে কথা বলেন, তখন তারা রাজনীতির ভাষায় স্টেটমেন্ট দেয়।
মির্জা ফখরুল বলেন, এ অবস্থা চলতে পারে না। স্বৈরাচারী শাসন কোনদিন ভাল কিছু দিতে পারেনি। কোনো দেশে স্বৈরাচার টিকে থাকতে পারেনি। বাংলাদেশেও পারবে না।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া