adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একুশে টিভির মামলায় ধর্মঘটে মিটফোর্ড

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিকদের মারধরের ঘটনায় একুশে টেলিভিশন কর্তৃপরে মামলা করার পরপরই অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের শিানবিশ চিকিৎসকরা।
শনিবার মিটফোর্ড হাসপাতালে মারধরের ঘটনায় সোমবার ঢাকার হাকিম আদালতে মামলা করেন একুশে টেলিভিশনের পরিচালক মো. জাহিদুল ইসলাম।
এতে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জাকির হাসান, শিানবিশ চিকিৎসক শাহিন, শাওন, সোয়েব ও নাইমকে আসামি করা হয়। মামলার খবর পেয়ে হাসপাতালের শিানবিশ চিকিৎসকরা তাৎণিক কর্মবিরতি শুরু করেন। রোববার রাতে রাজশাহী মেডিকেল কলেজেও সাংবাদিক মারধরের ঘটনা ঘটে। ওই জন্য সাংবাদিকদের দায়ী করে শিানবিশ চিকিৎসকদের কর্মবিরতি শুরুর পরপরই একই কর্মসূচি শুরু হল মিটফোর্ডে।
স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি, শিানবিশ চিকিৎসক মোয়াইবুল ইসলাম সোয়েব বলেন, মামলার প্রেেিত দুপুর ২টা থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু হয়েছে। হাসপাতালটিতে মোট ২০৭ জন শিানবিশ চিকিৎসক কাজ বন্ধ করেছেন বলে জানান সোয়েব, যিনি একুশে টিভির করা মামলার অন্যতম আসামি।
ওই মামলার বাদীর জবানবন্দি নিয়ে মহানগর হাকিম কেশব রায় চৌধুরী ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশকে (ডিবি) ১১ মে তদন্ত প্রতিবেদন দিতে বলেছেন।  
মামলায় বাদী উল্লেখ করেন, গত ১৯ এপ্রিল সকাল সাড়ে ১১টায় মিটফোর্ড হাসপাতালে সংবাদ সংগ্রহের সময় হাসপাতালের পরিচালক মো. জাকির হাসানের উপস্থিতিতে এবং তার উস্কানিতে ইন্টার্নি চিকিৎসকরা একুশে টিভি ও এটিএন নিউজের সাংবাদিকদের মারধর করে এবং তাদের জিম্মি করে টেলিভিশনে সংবাদ প্রচার বন্ধে বাধ্য করে।
ওই খবর পেয়ে একুশে টিভির আরো দুজন রিপোর্টার ও ক্যামেরাম্যান গেলে আসামিরা তাদেরও মারধর করে ক্যামেরা ভেঙে ফেলে বলে মামলায় অভিযোগ করা হয়। এতে আরো বলা হয়, আটক সাংবাকিদের কোনো খোঁজ না পেয়ে বার্তা সম্পাদক ইব্রাহীম আজাদ ও চিফ রিপোর্টার মাহাথির ফারুকীসহ চ্যানেলটির ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছলে আসামিরা তাদের সঙ্গেও অশোভন আচরণ করে। ক্যামেরা ও অন্যান্য যন্ত্রপাতি ভাঙচুরের ঘটনায় একুশে টিভির ১৬ লাখ ৬০ হাজার টাকা তি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া