adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউনিসের দ্বিশতক -পাকিস্তানের রানের পাহাড়

ডাবল সেঞ্চুরির পর ইউনিস খানস্পোর্টস ডেস্ক : এক ইনিংসে তিনটি সেঞ্চুরি করেছেন ইউনিস খান, আজাহার আলী এবং অধিনায়ক মিসবাহ-উল-হক। এর মধ্যে সেঞ্চুরিকে ডাবলে রূপ দিয়েছেন ইউনিস। আর তাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে রানের পাহাড় গড়েছে পাকিস্তান। সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ৬ উইকেটে ৫৭০ রান। এরপর ইনিংস ঘোষণা করেছে তারা।
এদিকে, রানের পাহাড় মাথায় নিয়ে নিজেদের প্রথম ইনিংসের শুরুটা মোটেও ভালো করতে পারেনি অস্ট্রেলিয়া। দলীয় ২১ রানের মাথায় ক্রিজ ছেড়েছেন ক্রিস রজার্স। তিনি ইমরান খানের শিকারে পরিণত হয়েছেন। এরপর ১ রান তুলতেই দ্বিতীয় দিনের খেলার ইতি ঘটে। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ১ উইকেট হারিয়ে ২২ রান। প্রথম ইনিংসে ৫৪৮ রানে পিছিয়ে রয়েছেন অসিরা।  

এর আগে ২ উইকেটে ৩০৪ রান নিয়ে শুক্রবার ব্যাট করতে নামে পাকিস্তান। ২৫০ বলে ৬টি চারের সাহায্যে ১০৯ রান করে সাজঘরের পথ বেছে নেন আজাহার আলী। এরপর অধিনায়ক মিসবাহর সঙ্গে ১৮১ রানের জুটি গড়েন ইউনিস। টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ বারের মতো সেঞ্চুরি হাঁকিয়ে বিদায় নেন মিসবাহও (১০১)।

তবে ক্রিজে থেকে নিজের ব্যাটিং যোগ্যতা আবারও প্রমাণ করেন ইউনিস খান। ক্যারিয়ারে পঞ্চম বারের মতো দ্বিশতক করেন তিনি। পাশাপাশি আট হাজার রান করা ক্রিকেটারদের তালিকায়ও নাম লেখান ইউনিস। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে পিটার সিডলের বলে আউট হওয়ার আগে ২১৩ রানের ঝলমলে এক ইনিংস খেলেন তিনি। ৩৪৯ বলে ১৫টি চার ও ২টি ছক্কায় ইনিংসটি সাজিয়েছেন পাকিস্তানের এই অভিজ্ঞ ক্রিকেটার।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া