adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মীর কাশেমের রায় বিপক্ষে গেলেই বুধ ও বৃহস্পতিবার হরতাল

ছবি: প্রতীকীনিজস্ব প্রতিবেদক : মতিউর রহমান নিজমীর বিপক্ষে রায়ের প্রতিবাদে আগামী রবি ও সোমবার পূর্ব ঘোষিত ৪৮ ঘণ্টার হরতাল তো রয়েছেই, তার উপর আরও ৪৮ ঘণ্টার হরতাল দিতে যাচ্ছে জামায়াতে ইসলামী। রোববার দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মীর কাশেম আলীর রায় বিপক্ষে গেলে আগামী বুধ (৫ নভেম্বর) ও বৃহস্পতিবারও (৬ নভেম্বর) হরতাল দেবে জামায়াত। 
বৃহস্পতিবার (৩০ অক্টোবর) দুপুরেই দলের নীতিনির্ধারণী ফোরামের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে জানা গেছে। 
রোববার (২ নভেম্বর) মীর কাশেম আলীর রায় নিজেদের মতো না হলে ওই দিনই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে হরতালের ঘোষণা দেবে জামায়াত। এ ব্যাপারে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক দলটির মজলিসে সূরার এক সদস্য বলেন, মীর কাশেম আলীর রায় বিপক্ষে গেলেই বুধ ও বৃহস্পতিবার  ফের টানা ৪৮ ঘণ্টা হরতালের ঘোষণা আসতে পারে। 
সূত্র জানায়, দলের আমীর মতিউর রহমান নিজামীর ফাঁসির আদেশের প্রতিবাদে দুই দফায় ডাকা ৭২ ঘণ্টা হরতালের সঙ্গে মিলিয়ে আগামী মঙ্গলবার (৪ নভেম্বর) ভোর ৬ টা থেকে শুক্রবার (৭ নভেম্বর) ভোর ৬ টা পর্যন্ত ফের টানা ৭২ ঘণ্টা হরতাল দিতে চেয়েছিল জামায়াত।
কিন্ত মঙ্গলবার পবিত্র আশুরা পড়ে যাওয়ায় ওই দিন ফাঁকা রেখে বুধবার (৫ নভেম্বর ভোর ৬টা থেকে শুক্রবার (৭ নভেম্বর) ভোর ৬ টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টা হরতাল ডাকার সিদ্ধান্ত নিয়েছে দলটি।
এ ব্যাপারে জানতে চাইলে জামায়াতের কেন্দ্রীয় প্রচার বিভাগের সহকারী মো. ইব্রাহীম বলেন, মীর কাশেম আলী ন্যায় বিচার না পেলে বুধ ও বৃহস্পতিবারও হরতাল আসতে পারে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া