adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্থির চাঁপাইনবাবগঞ্জ – বহু গ্রেফতার, ৩০টি ককটেল উদ্ধার

ককটেল (ফাইল ফটো)

 

 

 

 

 

 

 

ডেস্ক রিপোর্ট : চাঁপাইনবাবগঞ্জের লালাপাড়া নামক স্থানের একটি আমবাগান থেকে বৃহস্পতিবার সকালে পরিত্যক্ত অবস্থায় ৩০টি তাজা ককটেল উদ্ধার করেছে র‌্যাব-৫।

 অন্যদিকে বুধবার রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলার ৫টি উপজেলায় অভিযান চালিয়ে ২০ জামায়াত-শিবির কর্মীসহ ৪৬ জনকে আটক করেছে পুলিশ। এ দিকে বৃহস্পতিবার সকালে চাঁপাইনবাবগঞ্জে জামায়াতের ডাকা হরতাল নিরুত্তাপভাবে শুরু হয়েছে। সকাল ৭টার দিকে হরতালের সমর্থনে শহরের নুতন ইসলামপুর নামক স্থানে জামায়াত-শিবির একটি ছোট মিছিল বের করে।
এ ছাড়া জেলার কোনো সড়ক বা মহাসড়কে কোনো পিকেটার দেখা যায়নি। হরতালে প্রধান প্রধান কযেকটি মার্কেট বন্ধ রয়েছে। দূরপাল্লার যানবাহন ছেড়ে যায়নি। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। অফিস-আদালত ও শিক্ষা প্রতিষ্ঠান খোলা রয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ-র‌্যাব ও বিজিবি টহল অব্যাহত রয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব-৫ ক্যাম্প কমান্ডার মেজর কামরুজ্জামান পাভেল জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকাল সাড়ে ৬টার দিকে র‌্যাব সদস্যরা সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের লালাপাড়া নামক স্থানে অভিযান চালায়। এ সময় পার্শ্ববর্তী একটি আমবাগানের ভেতর থেকে পরিত্যক্ত অবস্থায় ৩০টি তাজা ককটেল উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে হরতালে নাশকতার জন্য ককটেলগুলো ওই স্থানে লুকিয়ে রাখা হয়েছিল।
এ দিকে পুলিশকে না জানিয়ে গুলিতে আহত জামায়াত-শিবির কর্মীদের চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়ার অভিযোগে বুধবার রাতে আটককৃত শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুর রহমান,  মেডিক্যাল অফিসার ডা. আফিয়া ফেরদৌস ও স্বাস্থ্য সহকারী  শরিফুল ইসলামকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে শিবগঞ্জ থানা পুলিশ।
এ ব্যাপারে শিবগঞ্জ থানার ওসি মো. আশিকুর রহমান জানান, গুলিবিদ্ধ জামায়াত-শিবির কর্মীদের চিকিতসা দিয়ে পুলিশকে না জানিয়ে ছেড়ে দেওয়ায় তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছিল।জিজ্ঞাসাবাদ শেষে রাতেই তাদের ছেড়ে দেওয়া হয়।
 
প্রসঙ্গত, মানবতাবিরোধী মামলায় জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির আদেশের রায়কে কেন্দ্র করে বুধবার বিকেলে শিবগঞ্জে জামায়াত-শিবির কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে দুই বিজিবি সদস্যসহ অন্তত ১৫জন আহত হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া