adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক বধূর দুই স্বামী- চলছে তাদের টানাটানি

Raipur-(Lakshmipur)-Correspondent এবার নববধূকে নিয়ে দু’স্বামীর টানাটানিছবি- প্রথম স্বামী সহিদুজ্জামান শুভ ও স্ত্রী জয়নাব বেগম

ডেস্ক রিপোর্ট : আবারো এক বউ নিয়ে দুই স্বামীর টানাটানি শুরু হয়েছে। বউকে বগলদাবা করতে নিরুপায় হয়ে মামলার আশ্রয় নিয়েছেন প্রথম স্বামী। আর এতে চরম ক্ষুব্ধ হয়ে উঠেছেন দ্বিতীয় স্বামী।
মামলা প্রত্যাহারে রীতিমতো হুমকি দেয়া হচ্ছে। এ পরিস্থিতিতে কোনো বক্তব্য দিচ্ছেন না নববধূ জয়নব বেগম (২০)। ঘটনাটি ঘটেছে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার রাখালিয়া গ্রামে। নববধূ জয়নাব রাখালিয়া গ্রামেরই ইমাম হোসেনের মেয়ে। তার প্রথম স্বামীর নাম সহিদুজ্জামান শুভ। তিনি একই গ্রামের আব্দুল ছমিদ হাওলাদার বাড়ির ছেলে। আর দ্বিতীয় স্বামী একই এলাকার আবুল খায়ের সুমন।
বুধবার বিকেলে জয়নাবের প্রথম স্বামী সাহিদুজ্জামান শুভ স্থানীয় সাংবাদিকদের জানান, দীর্ঘদিন ধরে জয়নবের সঙ্গে তার প্রেমের সম্পর্ক। এর সূত্র ধরেই গত ২৩ আগস্ট কাজী অফিসে গিয়ে এক লাখ টাকার কাবিনে তারা বিয়ে করেন। এরপর থেকে তারা স্বামী-স্ত্রী হিসেবে বসবাস করেন। এক পর্যায়ে জয়নবের বাবা-মা আত্মহত্যার হুমকি দিয়ে জয়নবকে নিজেদের বাড়িতে নিয়ে যায়। 
এরপর গত ১০ সেপ্টেম্বর আদালতে এফিডেভিটের মাধ্যমে পূর্ব বিবাহিত আবুল খায়ের সুমনের সঙ্গে বিয়ে দেন। সেই থেকে অনেক চেষ্টা করেও জয়নাব আর তার বাড়িতে ফেরেনি। শুভ আরো জানান, সব চেষ্টা ব্যর্থ হওয়ায় স্ত্রীকে ফিরে পেতে স্ত্রীসহ সাতজনকে আসামি করে আদালতে মামলা করা হয়েছে।
জয়নব ও শুভর বিয়ের নিকাহ রেজিস্টার আব্দুর রব জানান, তাদের ইচ্ছেতেই কাবিন রেজিস্ট্রি করা হয়। কাবিনের পর মাওলানা দিয়ে তাদের বিয়েও পড়ানো হয়। মামলার তদন্ত কর্মকর্তাকে তিনি এ বক্তব্য লিখিতভাবে দিয়েছেন বলেও জানান। এ ঘটনা বিষয়ে গৃহবধূ জয়নবের সঙ্গে কথা বলার চেষ্টা করলে তিনি কোনো বক্তব্য দিতে রাজি হননি।
তবে জয়নবের বাবা ইমাম হোসেন বলেন, ‘আমার মেয়ে কলেজ থেকে বাড়ি যাওয়ার পথে শুভ জোর করে তার বাড়িতে নিয়ে গিয়ে বিয়ে করে। এতে আমরা অসন্তুষ্ট হয়ে পরে জয়নবকে বাড়িতে ফিরে নিয়ে আসি। পরে শুভকে ডিভোর্স দেয়ার পর পার্শ্ববর্তী আবুল খায়ের সুমনের সঙ্গে আমার মেয়েকে বিয়ে দেয়া হয়। আদালতে এ বিষয়ে ফয়সালা হবে।
জানতে চাইলে লক্ষ্মীপুর গোয়েন্দা শাখার (ডিবি) তদন্ত কর্মকর্তা এসআই মোস্তফা আনোয়ার বলেন, ‘আদালতের নির্দেশে ঘটনাটির তদন্ত চলছে। তদন্তে প্রথম স্বামী শুভর দাবির সত্যতা পাওয়া গেছে। ২/৩ দিনের মধ্যেই তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেয়া হবে।

এদিকে, প্রথম স্বামী সাহিদুজাজ্জামান শুভকে ডিভোর্স না দিয়েই দ্বিতীয় স্বামী আবুল খায়ের সুমনের সঙ্গে সংসার শুরু করায় এ নিয়ে আলোচনা সমালোচনা চলছে। মামলা প্রত্যাহারে দ্বিতীয় স্বামী ও গৃহবধূর পরিবার হুমকি দিচ্ছে বলেও প্রথম স্বামী অভিযোগ অভিযোগ করছেন।
উল্লেখ্য, এ ঘটনার দশ/বারো দিন আগে রায়পুর উপজেলার সাগরদী গ্রামেও এক বউ নিয়ে দুই স্বামীর টানাটানি চলে। এ নিয়ে গণমাধ্যমে ফলাও করে সাংবাদ প্রকাশ হলে নানা তর্কবির্তক ওঠে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া