adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খালেদার নেতৃত্বে ২০ দলের বৈঠক রাতে – হরতাল আসতে পারে

1440914707BNP-20-Dol-mtnews24নিউজ ডেস্ক : বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের বৈঠক ডেকেছেন জোটনেত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গুলশানের রাজনৈতিক কার্যালয়ে রোববার রাত ৮টায় এই বৈঠক হবে।

বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানান, রাত সাড়ে সাতটার গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক হবে। বৈঠকে জোটের শীর্ষনেতার উপস্থিত থাকতে বলা হয়েছে।

বিএনপি ও জোট নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি, জোটের শরিক কাজী জাফরের মৃত্যুতে আনুষ্ঠানিক শোক প্রকাশ এবং সম্প্রতি গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর বিষয়ে করণীয় নির্ধারণে এই বৈঠকে আলোচনা হবে।

এদিকে জোট সূত্র জানিয়েছে, সরকার অন্যায়ভাবে জনগণের ওপর গ্যাস ও বিদ্যুতের অতিরিক্ত মূল্য চাপিয়ে দিয়েছে। এর প্রতিবাদে বৈঠকের পর আগামী ১ সেপ্টেম্বর, মঙ্গলবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে। তবে হরতালের বিষয়ে বিএনপি এবং তাদের শরিক দলের কোনো নেতা সরাসরি মন্তব্য করতে রাজি হননি।

উল্লেখ্য, সরকার গ্রাহক পর্যায়ে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়েছে, যেটি আগামী ১ সেপ্টেম্বর, মঙ্গলবার থেকে কার্যকর হবে। এই বর্ধিত দামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোট। ইতোমধ্যে বিএনপির প থেকে বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া