adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কর ফাঁকির মামলা থেকে মেসিকে বাঁচাতে বাবার প্রাণপণ চেষ্টা

MESSI+1 স্পোর্টস ডেস্ক : কর ফাঁকির মামলা নিয়ে ঝামেলায় থাকা লিওনেল মেসিকে বাঁচাতে চাচ্ছেন তার বাবা হোর্হে মেসি। আবারও তিনি দাবি করেছেন, কর সংক্রান্ত বিষয়ে ধারণা নেই বার্সেলোনা তারকার।
সম্প্রতি স্পেনের একটি আদালত আর্জেন্টিনার অধিনায়কের বিরুদ্ধে মামলা চালানোর আদেশ দেয়। রাষ্ট্রপক্ষের আইনজীবীরাও মেসির ওপর থেকে অভিযোগ তুলে নেয়ার সুপারিশ করেন। কারণ হিসেবে তারা দেখিয়েছিলেন, মেসির আর্থিক ব্যাপারগুলো তার বাবা হোর্হেই দেখাশোনা করতেন। কিন্তু আদালতের এই আদেশের ফলে মামলা থেকে রেহাই পাচ্ছেন না মেসি।
হোর্হে মেসি স্পেনের একটি রেডিওকে জানান, মামলার তদন্তে তার ছেলেকে জড়ানো করা উচিত হবে না। আমি সবসময়ই বলেছি, ওর (মেসি) এগুলো নিয়ে কিছু করার নেই। তাই এগুলো নিয়ে কথা বলার দরকার নেই। আমার আইনজীবীরা বিষয়টি দেখছে, সুতরাং এটা আমার বিষয় এবং ওর সঙ্গে কিছু করার নেই। ইন্টারনেট
গত বছর ৪০ লাখ ইউরো কর ফাঁকির অভিযোগে মেসি ও তার বাবার বিরুদ্ধে মামলা করা হয়। অভিযোগে বলা হয়, ২০০৭ থেকে ২০০৯ সালে ভুয়া রিটার্ন দাখিল করে এই কর ফাঁকি দিয়েছেন তারা। তবে তারা দুজনই এই অভিযোগ অস্বীকার করেন।
মেসি বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া খেলোয়াড়দের একজন। ফোর্বস ম্যাগাজিনের হিসেব অনুযায়ী এক বছরে বোনাস ও বেতনসহ মেসির আয় ৪ কোটি ডলারেরও বেশি। এছাড়া পৃষ্ঠপোষকদের কাছ থেকেও প্রায় ২ কোটি ৩০ লাখ ডলার পান তিনি। টানা চারবারের বর্ষসেরা খেলোয়াড় মেসি ও তার বাবার বিরুদ্ধে কর ফাকির অভিযোগ ওঠার পর গত বছরের অগাস্টে সমন্বয় করার জন্য প্রায় ৫০ লাখ ইউরো পরিশোধ করেন তারা। ওই সময় তারা জানান, কর ফাঁকি দেয়ার বিষয়টা সম্পূর্ণ অনিচ্ছাকৃত ছিল।
২০০০ সাল থেকে বার্সেলোনার বাসিন্দা মেসি। আর ২০০৫ সালে স্পেনের নাগরিকত্ব পান আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া