adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লতিফ সিদ্দিকীকে আ.লীগের নোটিশ

লতিফ সিদ্দিকীনিজস্ব প্রতিবেদক : হজ ও তাবলিগ নিয়ে বিরূপ মন্তব্য করায় মন্ত্রিত্ব ও দলের সভাপতিমণ্ডলীর পদ হারানো আবদুল লতিফ সিদ্দিকীকে কেন আওয়ামী লীগ থেকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না- তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে।
মঙ্গলবার সকালে গণভবন থেকে রেজিস্ট্রি ডাকে লতিফ সিদ্দিকীর টাঙ্গাইলের কালিহাতির স্থায়ী ঠিকানায় ওই নোটিশ পাঠানো হয়।
আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস বিষয়টি নিশ্চিত করেন। এর আগে সোমবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম চিঠিটি গণভবনে পাঠান।
মৃণাল কান্তি দাস জানান, দলের সভাপতিমণ্ডলীর পদ থেকে লতিফ সিদ্দিকীকে বহিষ্কারের সিদ্ধান্তও ওই নোটিশে জানিয়ে দেওয়া হয়েছে। ২৮ সেপ্টেম্বর নিউ ইয়র্কে এক অনুষ্ঠানে হযরত মুহম্মদ (সা.), হজ ও তাবলিগ জামাত সম্পর্কে কটূক্তি করার অপরাধে গত রোববার মন্ত্রিসভা থেকে লতিফ সিদ্দিকীকে অব্যাহতি দেয়া হয়। ওইদিন রাতেই দলের কার্যনির্বাহী কমিটির সভায় তাকে দলের সভাপতিমণ্ডলীর পদ থেকেও অব্যাহতি দেয়া হয়। হয়। এই প্রক্রিয়ার অংশ হিসেবে আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী নোটিশ পাঠানো হলো তাকে।
নোটিশের জবাব সন্তোষজনক না হলে চূড়ান্তভাবে দল থেকে বিহস্কার হবেন লতিফ সিদ্দিকী। এতে তার সংসদ সদস্য পদও চলে যাবে। তবে আওয়ামী লীগের উপদেষ্টা বর্ষীয়ান নেতা সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, লতিফ সিদ্দিকী স্বতন্ত্র সংসদ সদস্য থাকবেন।
সেনগুপ্তের এই বক্তব্য সঠিক হলে, লতিফ সিদ্দিকীকে প্রাথমিক সদস্য পদ থেকে চূড়ান্তভাবে সরানো হবে না। নোটিশের জবাবকে আমলে নিয়ে, অনির্দিষ্ট সময়ের জন্য তার প্রাথমিক সদস্য পদ স্থগিতই রাখা হবে । এমনটা ভাবছেন রাজনৈতিক বিশ্লেষকরা। আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা লতিফ সিদ্দিকী ২০০৯ সালে শেখ হাসিনার সরকারে বস্ত্র ও পাটমন্ত্রীর দায়িত্ব নিয়ে পাঁচ বছর তা পালন করেন। এবার ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত পান। তিনি টাঙ্গাইল-৪ আসন থেকে চারবার সংসদ সদস্য নির্বাচিত হন।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া