adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দক্ষিণ কোরিয়ায় সাকিবকে মানিব্যাগ ফিরিয়ে সততার বিরল দৃষ্টান্ত

সাকিব আল হাসানক্রীড়া প্রতিবেদক : দক্ষিণ কোরিয়ার ইনচনে অনুষ্ঠিত এশিয়ান গেমসের সবচেয়ে বড় তারকা কে? দক্ষিণ কোরিয়া, চীন, জাপান ও ভারতের মতো দেশগুলো থেকে অনেক অনেক অ্যাথলেটরাই অংশ নেন। কিন্তু সবাইকে পিছনে ফেলে বাংলাদেশের সাকিব আল হাসানই ছিলেন গেমসের মধ্যমনি।
গেমস ভিলেজে মাত্র এক সপ্তাহ ছিলেন সাকিব। কিন্তু এক সপ্তাহেই সবার মন জয় করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। অটোগ্রাফ দেওয়া, ছবি তোলা থেকে শুরু করে সবাইকে খুশি করেন সাকিব।
গেমস ভিলেজে সাকিবের আশপাশে থাকার সুযোগ পেতেন স্বেচ্ছাসেবকেরা। সেই সুবাদে দক্ষিণ কোরিয়ার এক তরুণ সাকিবের কাছে একটা আবদারও করতে পেরেছিলেন। স্মারক হিসেবে বাংলাদেশি অলরাউন্ডারের ট্র্যাকস্যুটের জ্যাকেটটা চেয়েছিলেন সেই স্বেচ্ছাসেবক। সাকিব তার আবদার পূরণও করেন।
হংকংকে হারানোর পর সাকিব তার জ্যাকেটটি দিয়ে দেন। কিন্তু হোটেলে ফেরার সময় সাকিবের মনে পড়ে যে, জ্যাকেটের পকেটে তার মানিব্যাগ রাখা ছিল। ম্যানিব্যাগসহ জ্যাকেটটি সেই স্বেচ্ছাসেবককে দিয়ে দেন সাকিব। বিষয়টি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কর্মকর্তা আমিনুল ইসলামকে জানান সাকিব। এরপর শুরু হয় সেই স্বেচ্ছাসেবককে খুঁজে পাওয়ার লড়াই। কিন্তু হাজার চেষ্টা করেও পুলিশ তাকে খুঁজে পায়নি। হতাশ হয়ে যায় আয়োজকরা।
এরপরই নায়ক বনে যান সেই স্বেচ্ছাসেবক। মানিব্যাগ ফিরিয়ে দিতে বাংলাদেশ ক্রিকেট দলের টিম হোটেলের সামনে হাজির হন ওই তরুণ। মোটা অঙ্কের অর্থ পেয়েও সাকিবের মানিব্যাগ ফিরিয়ে সততার দৃষ্টান্ত স্থাপন করেন দক্ষিণ কোরিয়ার ওই তরুণ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া