adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা মেডিকেল থেকে নবজাতক চুরি

নিজস্ব প্রতিবেদক : একদিন বয়সী নবজাতককে ফেরত চান মা রুনা বেগম (২৭)। পরিবারের পক্ষ থেকে দাবি করা হচ্ছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে বাচ্চাটির কান্না যখন থামছিল না তখন একজন নারী এসে তাকে মধু খাইয়ে ওয়ার্ডে ঘুরছিলেন। পরে তাকে আর পাওয়া যায়নি। গতকাল বৃহস্পতিবার নবজাতকের মা রুনা বেগম ক্রন্দনরত অবস্থায় বলেন, বাচ্চা হারানোর জন্য এখানে আসিনি। আমার বাচ্চা চাই।
নবজাতকের নানি গুলে নূর বলেন, গত ১৯ আগস্ট আমার মেয়েকে হাসপাতালের ২১৩ ওয়ার্ডে ভর্তি করি। পাশের ওয়ার্ডে আত্মীয় আছে পরিচয়দানকারী এক অজ্ঞাত নারী (৪০) প্রায়ই আমার মেয়ের বেডে আসতো। বলতো আমার পাশের ওয়ার্ডে এক আত্মীয়ের তিনটি বাচ্চা হয়েছে। শুনলাম এ বেডেও জমজ ছেলে হয়েছে। তাই বাচ্চাদের দেখতে এসেছি।

তিনি আরও বলেন, ওই নারী আমার নাতিদের (নবজাতক) কোলে নিতেন। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে তিনি আবারও আসেন। সে সময় আমার নবজাতক দুই নাতি কান্না শুরু করলে একজনকে কোলে নিয়ে উনি মধু খাওয়ান। তারপরও নাতির কান্না না থামলে ওয়ার্ডের ভেতরে হাঁটতে থাকেন। কিছুক্ষণের মধ্যে আমার নাতি নিয়ে ওই নারী কোথায় চলে যান আর পাইনি।
ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত আনসার নাজিম উদ্দিন জানান, বৃহস্পতিবার সকালে হঠাত একটি অন্তঃস্বত্ত্বা রোগী আসে। পরে ট্রলিতে ওই নারী একটি শিশু সন্তান প্রসব করেন। তাদের আত্মীয় স্বজনের ভেতরে প্রবেশ ঠেকাতে আমি হঠাত সেখানে চলে যাই। এর মধ্যে এসে শুনি এখান থেকে একটি বাচ্চা পাওয়া যাচ্ছে না। তিনি আরও বলেন, আমরা সাধারণত ওয়ার্ডে কাগজ না দেখে কাউকে ভেতরে আসতে দিই না।
নবজাতকের বাবা কাওসার হোসেন বাবুর বাড়ি ঝালকাঠি জেলায়। তিনি রাজধানীর শ্যামলীর জহুরী মহল্লার বাসিন্দা। বাবু বলেন, ২০ আগস্ট আমার স্ত্রী দুটি পুত্র সন্তানের জš§ দেয়। তারা সবাই ওয়ার্ডেই ছিল। আমি একটু পাশে ছিলাম। বৃহস্পতিবার ভোরে হট্টোগোলের শব্দ শুনে ওয়ার্ড এসে দেখি আমার একটি বাচ্চা নেই। খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। ঢামেকের ডেপুটি ডিরেক্টর মুশফিকুর রহমান জানান, বা”চা হারানোর পরিপ্রেক্ষিতে মেডিকেল কর্তৃপক্ষ একটি জিডি করেছে। গাইনি ওয়ার্ডের সহযোগী অধ্যাপক কেএম শহিদুল্লাহকে প্রধান করে তিন সদস্যের একটি টিম গঠন করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া