adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

`খালেদা জিয়ার নেত্বতে বিএনপি টিকে আছে, টিকে থাকবে’

FAKRULনিজস্ব প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ বারবার বিএনপিকে ধ্বংস করতে চেষ্টা চালিয়েছে কিন্তু পারেনি। খালেদা জিয়ার নেত্বতে বিএনপি টিকে আছে, টিকে থাকবে। কোনো ষড়যন্ত্রই কার্যকরী হবে না।

তিনি আরও বলেন, গণতান্ত্রিক আন্দোলনে একদিনে জয়ী হওয়া যায় না। জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ আছি এবং থাকবো। এখানে হতাশার কোনো সুযোগ নেই, সূর্য উঠবেই।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টন ভাষানী মিলনায়তনে বিএনপি মহানগর দক্ষিণ আয়োজিত সাংগঠনিক সভায় তিনি এসব কথা বলেন।

ফখরুল ইসলাম বলেন, এই লড়াই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে। এই সরকার একটি দানবে পরিণত হয়েছে। দানবীয় সরকার ফ্যাসিস্ট প্রতিষ্ঠা করেছে। এই ফ্যাসিবাদের পতন ছাড়া বিকল্প নেই। এই দানবকে সরাতে হবে।

একনায়ক দীর্ঘদিন টিকে থাকতে পারে না জানিয়ে তিনি বলেন, আজকে যখন তারা দেখলো জনগণ তাদের সঙ্গে নাই। নিরপেক্ষ নির্বাচন হলে তাদের ভরাডুবি হবে। তাই তারা সংবিধানে সংশোধনী এনে তত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। আমরা আন্দোলন করেছিলাম। সবসময় তো বিজয় অর্জন করা যায় না। সরকার রাষ্ট্রযন্ত্রের মাধ্যমে আন্দোলনকে বাধাগ্রস্থ করেছে।

ফখরুল বলেন, আমরা বারবার বলছি যে, মাঠ সমান করো, সংসদ ভেঙ্গে দাও, মানুষের ভোটের অধিকার নিশ্চিত করো দেখবা জনগণ গণেশ উল্টিয়ে দেবে। জনগণ যাদের সঙ্গে থাকে তাদের কোনো ভয় নেই। জনগনের কাছেই আমাদের যেতে হবে। তাদের আন্দোলনে আনতে হবে। তারা রাজপথে নামলে আন্দোলন সফল হবে। তাই তাদের কাছে যেতে হবে তাদের বুঝাতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের একটা রাজনীতি আছে, তা হলো, বিএনপিকে রাজনীতি থেকে দূরে রাখতে হবে। রাজনৈতিক উদ্দেশ্যে খালেদা জিয়াকে সরাতে মিথ্যা মামলা দিয়েছে। তারা ভেবেছে, খালেদাকে দূরে রাখতে পারলে তাদের মাঠ পরিস্কার। তাই তারা একটা মিথ্যা মামলায় খালেদা জিয়াকে সাজা দিতে চায়। এখনো মামলায় আইনজীবীদের যুক্তিতর্ক বাকি আছে, আর্গুমেন্ট বাকি থাকা সত্বেও তড়িঘড়ি করে মামলার রায়ের দিন দেয়া হয়েছে। এসব করে খালেদাকে কোনো মতেই পরাজিত করা যাবে না।
তরুণদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমরা বৃদ্ধ হয়ে গেছি। আমরা দীর্ঘদিন আন্দোলন সংগ্রামে ছিলাম এবং আছি। আপনারা তরুণ এখন সময় আপনাদের। আপনাদের জনগনের কাছে যেতে হবে। আমরা জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত খালেদা জিয়ার সঙ্গে আছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া