adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাঁটাইয়ের প্রতিবাদে মিরপুরে ৭ শতাধিক গার্মেন্টস শ্রমিকের বিক্ষোভ

ফাইল ফটোমোহাম্মদ রমজান: শ্রমিকদের অন্যায়ভাবে চাকরিচ্যুতির প্রতিবাদে রাজধানীর মিরপুরের রূপনগর থানাধীন মিল্কভিটা এলাকায় পেন্টাগন গার্মেন্টসের শ্রমিকরা বিক্ষোভ করছেন।
একদিন আগে ওই কারখানায় ৯ জন শ্রমিককে অন্যায়ভাবে চাকরি থেকে ছাঁটাই করার প্রতিবাদে সোমবার সকাল থেকেই কারখানার সামনে জড়ো হয়ে বিক্ষোভ করছেন শ্রমিকরা।
কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে ছয় প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম শিকদার।
জানা যায়, রোববার ৯ জন শ্রমিককে বিনা কারণে জোরপূর্বক চাকরি থেকে অব্যাহতি নিতে বাধ্য করে মালিক পক্ষ। খবরটি কারখানায় ছড়িয়ে পড়লে শ্রমিকদের মাঝে ক্ষোভ দানা বাঁধতে থাকে। এর ফলশ্র“তিতে সোমবার সকালে মিরপুরে গার্মেন্টসটির সামনে প্রায় ৭ শতাধিক শ্রমিক বিক্ষোভ শুরু করে।
৯ জন শ্রমিককে বহাল না করা পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন শ্রমিকরা। টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক তপন সাহা জানান, অন্যায়ভাবে বিভিন্ন সময় গার্মেন্টেসে শ্রমিকদের চাকুরিচ্যুতি করার ফলে অস্থিরতা সৃষ্টি হয়েছে। এর দায় দায়িত্ব মালিক পক্ষকে নিতে হবে। দ্রুত এ সমস্যার সমধান না করা গেলে এ আন্দোলন আরো কঠোর থেকে কঠোরতর হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া