adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিত্রনায়ক খলিলের চিকিতসায় প্রধানমন্ত্রীর ১০ লাখ টাকার অনুদান

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারতা আমাকে মুগ্ধ করেছে, তার আন্তরিকতাপূর্ণ সহযোগিতায় আমি অভিভূত, আমার প্রাণ ছুঁয়ে গেছে, একথা বলেছেন চিত্রাভিনেতা খলিল। তিনি বলেন একজন প্রধানমন্ত্রীর এত মায়া-দয়া হতে পারে তা আগে দেখি নাই। 
চলচ্চিত্র জগতের জনপ্রিয় এই অভিনেতা যখন বিভিন্ন রোগভোগে কাতর তখনই তার চিকিতসার সব ভার নিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
গত ৭ আগস্ট জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১২ প্রদান অনুষ্ঠানে এই গুণী শিল্পীকে আজীবন সম্মাননা তুলে দিয়ে প্রধানমন্ত্রী তার ওই ঘোষণা দিয়েছিলেন। আর নিজের কথাকে কাজে পরিণত করতে এরই মধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের অত্যাধুনিক চিকিতসাকেন্দ্র স্কয়ার হাসপাতালে বিনামূল্যে চলছে অভিনেতা খলিলের চিকিতসা। 
সেখানেই শেষ নয়, বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর তরফ থেকে তার কাছে পৌঁছে দেওয়া হয় ১০ লাখ টাকার একটি চেক। 
সেটি পৌঁছে দেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী সাইফুজ্জামান শিখর। 
প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন জানান, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেওয়া ১০ লাখ টাকার চেক হাতে পেয়ে অভিভূত হন বিশিষ্ট অভিনেতা খলিল। তিনি আবেগআপ্লুত হয়ে পড়েন। 
অভিনেতা খলিল বলেন, আমি অত্যন্ত কৃতজ্ঞ। আজ হঠাত করেই মনে হচ্ছে আমি ধনী হয়ে গেছি। তিনি বলেন, এত উদার একজন প্রধানমন্ত্রী বাংলাদেশের রয়েছে, যা বাংলাদেশকে অনেক এগিয়ে নিয়ে যাবে। আমার মতো একজন সাধারণ শিল্পীর প্রতি তার এত মায়াদয়া হবে ভাবতেও পারিনি। 
অভিনেতা খলিলের শারীরিক অবস্থা এখন অনেকটাই ভালো। তাকে নিয়মিত স্কয়ার হাসপাতালে গিয়ে চেকআপ করাতে হয়। খলিল জানান, তিনি এখন ভালো আছেন, নিয়মিত চিকিতসা চলছে। প্রায় বছর দুই যাবত শ্বাসকষ্ট ও ফুসফুসের সমস্যায় ভুগছেন অভিনেতা খলিল। 
জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১২ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনেতা খলিলকে আজীবন সম্মাননায় ভূষিত করে বলেছিলেন, খলিল তার সারাজীবন আমাদের অনেক কিছু দিয়েছেন। এবার সময় এসেছে আমাদের কিছু দেওয়ার। তার আজীবন চিকিতসার ভার আমি নিলাম। 
প্রধানমন্ত্রী তার বক্তৃতায় আরও বলেন, অনেক শিল্পী-কলাকুশলীই তাদের জীবনের শেষভাগে এসে রোগ শোকে ভোগেন। যারা আমাদের জীবনের হাসি-কান্নার নানা দিক তুলে ধরে জীবনকে বিলিয়ে দেন তাদের জীবনের হাসি-কান্নার দিকগুলোও আমাদের দেখতে হবে।
এ লক্ষ্যে অসুস্থ শিল্পী-কলাকুশলীদের চিকিতসার জন্য গঠিত ট্রাস্টের কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া