adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশিষ্টজনরা এবার অনশনে যাচ্ছেন তোবা ইস্যুতে

তোবা গ্রুপ {focus_keyword} তোবা ইস্যুতে অনশনে যাচ্ছেন বিশিষ্টজনরা cyc68hlcনিজস্ব প্রতিবেদক : অনশনরত তোবা গ্র“পের শ্রমিকদের ন্যায্য পাওনা বেতন-বোনাস পরিশোধ করে দ্রুত সমস্যা সমাধানের দাবি জানিয়েছেন দেশের বিশিষ্টজনরা। অতিদ্রুত তা সমাধান করা না হলে আগামী ৬ আগস্ট থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিকী অনশন করার হবে বলেও হুমকি দিয়েছেন তারা।
আজ রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দেশের বিশিষ্ট ২৪ নাগরিক সরকার ও বিজিএমইএকে এ হুমকি দেন। বিবৃতিদাতারা বলেন, তোবার শ্রমিকদের ৩ মাস বেতন-বোনাস দেয়া হয়নি। ওই শ্রমিকদের দেয়া প্রতিশ্রুতিও রক্ষা করা হয়নি। এমনকি ঈদের সময় শ্রমিকদের বেতন-বোনাস না দিয়ে তাদের জিম্মি করে জেলে থাকা মালিককে জেল থেকে বের করার ফন্দি আটা হয়েছিল। যথাসময়ে পাওনা পরিশোধ না করে শ্রমিকদের অনশন করতে বাধ্য করার দায় সরকার ও বিজিএমইএ এড়াতে পারে না।
শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের আহ্বান জানিয়ে তারা আরো বলেন, পোশাকখাত ও শ্রমিক রক্ষায় আর এক মুহূর্ত দেরি না করে দ্রুত সমস্যা সমাধান করতে হবে। খুব দ্রুত সমস্যা সমাধান না হলে আন্দোলনরত শ্রমিকদের সমর্থনে আগামী ৬ আগস্ট জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘প্রতীক অনশন’ কর্মসূচি পালন করা হবে। ওই অনশনে যোগ দিতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বানও জানানো হয় বিবৃতিতে।
বিবৃতিতে সাক্ষর করেছেন- সৈয়দ আবুল মকসুদ, অধ্যাপক আনু মোহাম্মদ, কামাল লোহানী, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক কেএম সাদ উদ্দিন, প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ, অধ্যাপক আকমল হোসেন, অধ্যাপক এমএম আকাশ, অধ্যাপক আ ব ম ফারুক, অধ্যাপক শফিকুজ্জামান, অধ্যাপক আজিজুর রহমান, অধ্যাপক হরুন-উর-রশীদ, অধ্যাপক আবিদুর রেজা, অধ্যাপক শামসুল আলম, অধ্যাপক এএন রাশেদা, ড. আশরাফুজ্জামান সেলিম, ড. আবুল কাশেম, আকসাদুল আমীন, রুবাইয়াত ফেরদৌস, শান্তনু মজুমদার, ডা. আব্দুল মতিন, অধ্যাপক তানজিম উদ্দিন খান, ড. মোশাহিদা সুলতানা ও অধ্যাপক এমএ জলিল

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া