adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত সীমান্ত ঘেঁষে সুড়ঙ্গ তৈরি করছে – আতঙ্কে চীন

SURONGOআন্তর্জাতিক ডেস্ক : ক্রমশ উত্তপ্ত হয়ে উঠছে ভারত-চীনের সম্পর্ক। আর তারই জের ধরে এবার তাওয়াং সীমান্ত ঘেঁষে দু'টি টানেল তৈরি করছে বর্ডার রোডস অর্গানাইজেশন (বিআরও)। এক বিবৃতির মাধ্যমে তারা জানিয়েছে, অরুণাচল প্রদেশের তাওয়াংয়ে ওই সুড়ঙ্গ দু'টি নির্মাণ করা হচ্ছে।  

জানা গেছে, সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৪ হাজার ১৭০ মিটার উচ্চতায় অবস্থিত সেলা গিরিপথের মধ্য দিয়ে ওই সুড়ঙ্গগুলো তৈরি করা হবে। সংস্থার মতে, নতুন সুড়ঙ্গের ফলে অসমের তেজপুরে অবস্থিত সেনার ৪ কোর সদর থেকে অরুণাচলের তাওয়াংয়ে পৌঁছতে এক ঘণ্টা সময় কম লাগবে।

বিআরও আরো জানিয়েছে, সুড়ঙ্গগুলোর ফলে ১৩ নম্বর জাতীয় সড়ক, বিশেষকরে তাওয়াং ও বোমডিলার মধ্যে ১৭১ কিলোমিটার দীর্ঘ গুরুত্বপূর্ণ রাস্তা সারা বছর সচল থাকবে। এতে, পূর্ব হিমালয়ের তিব্বত সীমান্ত বাহিনীর যাতায়াতের রাস্তা সুগম হবে। পাশাপাশি, এই সুড়ঙ্গের ফলে তাওয়াংয়ে প্রচুর পরিমাণ পর্যটকও আসতে পারবেন।

জানা গেছে, ইতিমধ্যেই পশ্চিম কামেং জেলার ডেপুটি কমিশনার সোনাল স্বরূপকে জরুরি ভিত্তিতে সেলা সুড়ঙ্গ তৈরির জন্য প্রয়োজনীয় জমি অধিগ্রহণ করতে অনুরোধ করেছে বিআরও-র ৪২ নম্বর টাস্ক ফোর্সের কম্যান্ডার আরএস রাও। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া