adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিগগিরই বিএনপির আন্দেলনের কর্মসূচি আসছে

নিজস্ব প্রতিবেদক : ঈদের পর আন্দোলনের ঘোষণা দেয়া বিএনপি ‘শিগগিরই’ কর্মসূচি চূড়ান্ত করতে যাচ্ছে।
বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী শনিবার এক সংবাদ সম্মেলনে বলেছেন, আন্দোলনের কর্মসূচি তাড়াতাড়ি চূড়ান্ত হবে। এজন্য শিগগিরই দলের স্থায়ী কমিটি ও ২০ দলীয় জোটের বৈঠক হবে। এর পরপরই তা গণমাধ্যমকে আমরা জানিয়ে দেবো। 
দশম সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপি নির্দলীয় সরকারের অধীনে আগাম নির্বাচন দাবি করে এলেও তা প্রত্যাখ্যান করছে সরকার। এরপর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দাবি আদায়ে ঈদের পর আন্দোলনের ঘোষণা দেন। তবে বিএনপির আন্দোলনের সক্ষমতা নিয়ে সংশয় রয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাদের।
রিজভী বলেন, বর্তমান সরকার জনগণের ম্যান্ডেট ছাড়া জবরদখল করে ক্ষমতায় বসে আছে। আন্দোলন নিয়ে তাদের মন্ত্রীরা নানা রকম উস্কানিমূলক বক্তব্য দিচ্ছেন। আমরা সব দলের অংশগ্রহণমূলক একটি সুষ্ঠু নির্বাচন চাই। এজন্য আন্দোলন করছি।
সরকারকে হুঁশিয়ার করে তিনি বলেন, দাবি না মেনে যদি তারা অবৈধভাবে শাসন চালিয়ে যায়, বিরোধী দলের ওপর নির্যাতন চালিয়ে যায়, তাহলে বিএনপি চুপ করে বসে থাকবে না।
তাদের আন্দোলন হবে শান্তিপূর্ণ হবে জানিয়ে বিএনপি নেতা বলেন, যদি সরকার অস্ত্রের ভাষা প্রয়োগ করে, তখন আমাদের ভিন্ন পন্থা অবলম্বন করা ছাড়া গত্যন্তর থাকবে না।
আন্দোলন নিয়ে সরকারের মন্ত্রীদের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, একাত্তরে টিক্কা খানও মুক্তিযোদ্ধাদের দুষ্কৃতিকারী বলেছিল। এরশাদও স্বৈরাচারবিরোধী আন্দোলনকারীদের বিরুদ্ধে সেই ভাষায় কথা বলেছিল।
তাই সরকারের মন্ত্রীদের লাগামহীন কথা-বার্তায় কোনো লাভ হবে না। অবশ্যই জবরদখল করা ক্ষমতা তাদের (আওয়ামী লীগ) ছেড়ে দিতে হবে।
তোবা গ্র“পের পোশাক শ্রমিকদের বেতন পরিশোধে মালিকদের বাধ্য না করার জন্য সরকারের সমালোচনাও করেন রিজভী। নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা কাজী আসাদুজ্জামান, আবদুল লতিফ জনি, আবুল হোসেনও উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া