adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লঞ্চে আগুনের ঘটনায় নিহত ৩০ জনের বরগুনায় দাফন হবে গণকবরে

ডেস্ক রিপাের্ট : ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় শনাক্ত না হওয়া বরগুনার ৩০ জনকে গণকবরে দাফন করা হবে। ভয়াবহ ওই অগ্নিকাণ্ডের ঘটনায় একই জেলার আরও সাতজনের পরিচয় শনাক্ত হওয়ায় সেগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

গণকবর দেওয়ার আগে শনিবার সকাল ১১টার কিছু পর বরগুনা সার্কিজ হাউজে জানাজা হয়। জানাজায় জেলা প্রশাসনের কর্মকর্তারাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন। জানাজা শেষে পোটকাখালী গণকবরে দাফন করা হবে ৩০ জনকে।

ইতোমধ্যে গণকবর খোঁড়ার সব কাজ শেষ হয়েছে। সেখানে প্রশাসনের লোকজন উপস্থিত আছেন।

জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, পরিচয় শনাক্ত না হওয়ায় গণকবরে যাদের দাফন করা হবে তাদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের পরিবারের কেউ মরদেহ নিতে চাইলে ডিএনএ নমুনার পর কবর থেকে মরদেহ নিয়ে যেতে পারবেন। না চাইলে সেখানেও রাখতে পারবেন।

গত বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে ঢাকা থেকে বরগুনার উদ্দেশে ছেড়ে আসা অভিযান-১০ লঞ্চটি রাত তিনটার দিকে ঝালকাঠির সুগন্ধা নদীর মাঝখানে পৌঁছলে হঠাৎ সেটিতে আগুন ধরে যায়। জীবন বাঁচাতে অনেকেই নদীতে লাফিয়ে সাঁতরে তীরে উঠেন। আগুনে পুড়ে ও নদীতে ডুবে এখন পর্যন্ত ৪১ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। নিহতদের মধ্যে ৩৭ জনই বরগুনার হওয়ায় গতরাতে সেগুলো বরগুনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। তাদের মধ্যে সাতজনের মরদেহ শনাক্ত হওয়ায় সেগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি ৩০ মরদেহ সকাল ১১টার মধ্যে শনাক্ত না হলে সেগুলো জেলার পোটকাখালী গণকবরে দাফন করা হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া